Opu Hasnat

আজ ১৮ এপ্রিল বৃহস্পতিবার ২০২৪,

গাইবান্ধায় ব্রীজ ভেঙ্গে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদ, যাতায়াতের চরম দুর্ভোগ গাইবান্ধা

গাইবান্ধায়  ব্রীজ ভেঙ্গে সৃষ্টি হয়েছে মরণ ফাঁদ, যাতায়াতের চরম দুর্ভোগ

এল.এন.শাহী, গাইবান্ধা থেকে : গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ১১নং খোর্দ্দকোমরপুর  ইউনিয়নের ও ঢোলভাঙ্গা থেকে  সাদুল্লাপুর যাওয়ার একমাত্র রাস্তার গাছুর বাজারের উপর অবস্থিত এই ব্রীজটি। কিছুদিন হলো ব্রীজটি দেবে গিয়ে বিচ্ছিন্ন হয়ে পরেছে বেশ কয়েকটি গ্রামের সাথে উপজেলার যোগাযোগ ব্যবস্থা, পরিবহন করা যাচ্ছে না জরুরি সেবা নেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে  কোন অসুস্থ রোগীকে। চরম বিপদের আশঙ্কা ও জীবনের ঝুঁকি নিয়েই বাজারিরা বাজার করছেন।

মেইন রোডে বাজারের উপর ব্রীজটির সংস্করণের নেই কোন উদ্যোগ, নেই স্থানীয় কোন জন প্রতিনিধির সহযোগিতায় বিকল্প যাতায়াতের ব্যবস্থা। নানাবিধ সমস্যার কারনে ব্রীজটি এখন মরন ফাঁদে পরিনত হয়েছে।

স্থানীয়রা বলছেন, ব্রীজটি নির্মাণের সময় ঠিকাদার প্রতিষ্ঠান স্থানীয় কিছু লোকের সহযোগিতায় সিডিউলের বাহিরে নিম্নমানের রড সিমেন্ট ও অন্যান্য উপকরণ ব্যবহারের কারনে নির্মাণের কয়েক বছরের মধ্যেই ব্রীজটি দেবে গিয়েছে।     

জনগুরুত্বপূর্ণ যাতায়াতের একমাত্র রাস্তার এই ব্রীজটি দ্রুত সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী । না হলে যে কোন সময় জীবন বিপন্নের মত বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।