Opu Hasnat

আজ ১০ জুলাই শুক্রবার ২০২০,

করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২৩ প্রাণহানী, আক্রান্ত ২৫২৩, সুস্থ ৫৯০ স্বাস্থ্যসেবা

করোনায় গত ২৪ ঘন্টায় আরও ২৩ প্রাণহানী, আক্রান্ত ২৫২৩, সুস্থ ৫৯০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের প্রাণহানী হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ৫৮২ জন। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২,৫২৩ জন। ফলে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৪২,৮৪৪ জন। এ সময় সুস্থ হয়েছেন ৫৯০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেলেন ৯,০১৫ জন।

শুক্রবার (২৯ মে) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১২,৯৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১১,৩০১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ২ লাখ ৮৭ হাজার ৬৭টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার উপস্থিতি পাওয়া গেছে আরও ২,৫২৩ জনের দেহে, যা একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। ফলে দেশে মোট আক্রান্ত হয়েছেন ৪২,৮৪৪ জন। আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে আরও ২৩ জনের। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৫৮২ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৫৯০ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা দাঁড়াল নয় হাজার ১৫ জনে।

বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

এই বিভাগের অন্যান্য খবর