Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

কালকিনিতে স্বেচ্ছাশ্রমে আওয়ামীলীগ নেতার সাঁকো নির্মাণ মাদারীপুর

কালকিনিতে স্বেচ্ছাশ্রমে আওয়ামীলীগ নেতার সাঁকো নির্মাণ

মাদারীপুরের কালকিনি উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোহেল রানা মিঠুর উদ্যোগে তিনটি গ্রামের বাসিন্দারা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কাঁদা-পানি ও খাল পারাপারে প্রায় ৩০ ফুট  লম্বা বাঁশের একটি সাঁকো তৈরী করেছে। পৌর এলাকার ঠেঙ্গামারা, পাঙ্গাশিয়া ও পাতাবালির গ্রামের যুবকরা এই স্বেচ্ছাশ্রম কাজে অংশ নেন।

শুক্রবার সরেজমিন সুত্রে জানাগেছে, কালকিনি পৌর এলাকার ২নং ওয়ার্ডের দক্ষিন ঠেঙ্গামারা গ্রামের ওয়ার্ড কাউন্সিলর অলিল হাওলাদারের বাড়ির সামনে একটি খাল রয়েছে। কিন্তু সেখানে প্রায় ১২ মাসই কাঁদা-পানি লেগেই থাকে। ওই গ্রামের প্রায় এক হাজার পরিবার প্রতিনিয়ত একটি সাঁকোর অভাবে কাঁদা-পানি যুক্ত খালের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়। এতে করে চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে সাধারন মানুষের। তাই এই বিষয়টি মাথায় রেখে আওয়ামীলী নেতা সোহেল রানা মিঠুর নিজ অর্থায়নে তিন গ্রামের স্থানীয় যুবকদের নিয়ে স্বেচ্ছাশ্রমে খালের উপর একটি বাঁশের সাঁকো র্নিমান করেন।

ঠেঙ্গামারা গ্রামের অবসরপ্রাপ্ত সেনা সৈনিক আলী হোসেন ও টিপুসহ বেশ কয়েকজন বলেন, আমাদের এলাকার মানুষ ১২ মাসই খালের মধ্যে কাঁদা পানির উপর দিয়েই যাতায়াত করে আসছে। তাই সোহেল রানা মিঠু গ্রামবাসিদের নিয়ে নিজ উদ্যোগে একটি সাঁকো নির্মান করে দিয়েছেন। আমরা এখন কাঁদা-পানির হাত থেকে বাঁচলাম। তিনি আমাদের জনস্বার্থে এই সাঁকোটি নির্মান করে দিয়েছেন।