Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

সিংগাইরে করোনা উপসর্গে ব্যবসায়ীর মৃত্যু, চেয়ারম্যানের নেতৃত্বে শেষকৃত্য মানিকগঞ্জ

সিংগাইরে করোনা উপসর্গে ব্যবসায়ীর মৃত্যু, চেয়ারম্যানের নেতৃত্বে  শেষকৃত্য

মোঃ সোহরাব হোসেন, সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ ইউনিয়নের হাটখোলায় করোনা উপসর্গ নিয়ে  মুদি ব্যবসায়ী বাদল সাহার (৫৫) মৃত্যু হয়েছে। সে জয়মন্টপ বাজারের পল্লী চিকিৎসক মৃত বাবু রাধানাথ সাহা ওরফে রাধু ডাক্তারের ৪র্থ ছেলে। মৃত্যুকালে বাদল  সাহা স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

জানা গেছে, বাদল সাহা এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের করোনা উপসর্গ দেখা দিলে মঙ্গলবার (২৬ মে) সকলেই করোনা পরীক্ষার জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালে নমুনা দিয়ে আসেন। বুধবার (২৭ মে) তার মৃত্যুর আগ পর্যন্ত নমুনা টেস্টের রিপোর্ট হাতে পাওয়া যায়নি। সে করোনা উপসর্গ নিয়ে জয়মন্টপ হাটখোলা সংলগ্ন নিজ বাড়িতে বিকেল পৌনে ৪ টার দিকে পরলোকগমন করেন। এসময় তার পরিবার ও প্রতিবেশী কতিপয় লোকজন ছাড়া  এলাকার হিন্দু সম্প্রদায়ের অন্য কোনো লোকজন এগিয়ে আসেনি।

মৃত বাদল সাহার নিকটাত্মীয় ও হিন্দু ধর্মের পূজা উদযাপন কমিটির সিংগাইর উপজেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড ইতি রানী সাহা বলেন, বাদল সাহার মৃত্যুর খবর পেয়ে তার বাড়িতে দ্রুত ছুটে আসেন জয়মন্টপ ইউপি চেয়ারম্যান ইঞ্জি. মোঃ শাহাদৎ হোসেন। করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর কারনে হিন্দু ধর্মের লোকজন এগিয়ে না এলেও  চেয়ারম্যানের  নেতৃত্বে শেষকৃত্যানুষ্ঠান  সম্পন্ন হয়।

এ ব্যাপারে জয়মন্টপ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইঞ্জি. মোঃ শাহাদৎ হোসেন বলেন, বাদল সাহার শেষকৃত্যানুষ্ঠানে পরিবারের সদস্য ও তার  প্রতিবেশি হিন্দু ধর্মের কতিপয় লোকজন ছাড়া  এলাকার অন্যরা এগিয়ে না আসায় স্থানীয় মুসলমানদের সহায়তায়  এবং পূজা উদযাপন কমিটির সিংগাইর উপজেলা শাখার সভাপতি শান্তি লাল মন্ডল ও সাধারণ সম্পাদক অ্যাড. ইতি রানী সাহার উপস্থিতিতে শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন করা হয়। এছাড়া পরিবারের অন্যান্য সদস্যদের হোমকোয়ারেন্টাইনের ব্যবস্থাও নিশ্চিত করা হয়েছে।