Opu Hasnat

আজ ১৯ মার্চ মঙ্গলবার ২০২৪,

গায়ক নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা বিনোদন

গায়ক নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করার অভিযোগে দেশের সমালোচিত কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছে ত্রিপুরার এক যুবক। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন এ খবর প্রকাশ করেছে।

পুলিশের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, সোমবার বাংলাদেশের বিতর্কিত গায়ক নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার বিলোনিয়ার যুবক সুমন পাল। তার অভিযোগের একটি প্রতিলিপি স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও জেলার পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে। নোবেল ভারতে প্রবেশ করলে এই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হবে।

অভিযোগ পত্রে ওই যুবক দাবি করেছেন দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে এহেন কুরুচিকর মন্তব্য করায় নোবেলের ভিসা বাতিল এবং তার পাসপোর্ট বাজেয়াপ্ত করা হোক। এর আগে বিশ্ব বরেণ্য কবি রবীন্দ্রনাথ ঠাকুরের বিরুদ্ধেও কুরুচিকর মন্তব্য করে বিতর্ক উসকে দিয়েছিলেন নোবেল।

কয়েকদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কটাক্ষ করে স্ট্যাটাস দেন নোবেল। এতে তিনি লিখেছিলেন ‘স্ক্যান্ডাল আমার হবে না তো হবে কার? চায়ের দোকানদার নরেন্দ্র মোদির? কে দেখবে চা-ওয়ালার স্ক্যান্ডাল? অন্যদিকে আমাকে নগ্ন দেখার মধ্যে তো বিরাট তৃপ্তি তাই না? নাহলে কি স্ক্যান্ডাল এত ভাইরাল হয়?’ এমন পোস্টের পর নেটিজেনদের সমালোচনার মুখে পড়েন নোবেল। বিষয়টি নিয়ে ভারতীয় কয়েকটি সংবাদমাধ্যম খবরও প্রকাশ করে।

যদিও বিতর্কের মুখে পড়ে গত ২৪ মে এ শিল্পী তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে ভুল স্বীকার করে লিখেন ‘মোদিজির প্রেমে এখন ইন্ডিয়া মাতাল। মোদিজি জানতে পারলে আমাকে নোবেল পুরস্কার দিতেন। যে মোদিজিকে ক’দিন আগে সবাই গণহারে গালি দিত, সেই মোদিজির আজ কত শুভাকাঙ্ক্ষী। এসব কার অবদান, তোমরা বলো? বাই দা রাস্তা, সরি মেরে ইন্ডিয়ান ভাই ও বেহেনরা। আমার স্ট্যাটাসটা দেওয়া উচিত হয়নি। মাঝে মধ্যে ভুলে যাই আমি তো ইন্ডিয়ান নই। ক্ষমা করে দিও।’