Opu Hasnat

আজ ৪ জুলাই শনিবার ২০২০,

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল করছে মুন্সিগঞ্জ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল করছে

মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সীমিত আকারে ফেরি চলাচল করছে। বুধবার (২৭ মে) ঝড়ের কারণে আকস্মিক এই রুটে ফেরি সার্ভিস বন্ধ হয়ে যায়। ২ ঘন্টা পর সকাল ৮টায় সীমিত আকারে আবার এই নৌরুটে ফেরি সার্ভিস সচল করা হয়।

বিআইড উটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ম্যানেজার প্রফুল্য চৌহান এর সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বুধবার ভোর ৬টায় হঠাৎ ঝড়ে পদ্মা উত্তাল হয়ে উঠলে ফেরি সার্ভিস বন্ধ করে দিতে হয়। পরে সকাল ৮টায় আবার সীমিত আকারে সচল করা হয়েছে। এখন ৪টি রো রো ফেরিসহ ৬টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। অপর ৮টি ফেরি উত্তাল পদ্মায় বড়বড় ঢেউয়ে চলতে পারছে না।

তিনি আরও জানান, ফেরিগুলোর সাধারণত ৩ থেকে সাড়ে ৩ ঘন্টা যাওয়া আসায় লাগলেও এখন পদ্মা উত্তাল থাকায় সময় লাগছে বেশি। ৭ কিলোমিটার এই পথ পারি দিতে এখন সময় লাগছে সাড়ে ৪ ঘন্টারও বেশি। আবহাওয়া প্রতিকূলে থাকায় সর্তকতার সাথে চলছে ।

মাওয়া নৌপুলিশ ফাড়ির ইনচার্জ মো. হিলাল উদ্দিন জানান, নৌপথে এমনিতেই স্পীডবোট এবং লঞ্চ বন্ধ আছে। তারপরও যাতে ঝুঁকি নিয়ে কোন নৌযান ছাড়তে না পারে আমরা সর্তক পাহাড়ায় আছি। আবহাওয়া খুবই প্রতিকূল অবস্থায় আছে এখন। সকালের প্রচন্ড ঝড় ছাড়াও এখন প্রচুর বৃষ্টি হচ্ছে, সেই সাথে আছে বাতাস।তাই ঘাটে গাড়ির চাপও কিছুটা কম।

এই বিভাগের অন্যান্য খবর