Opu Hasnat

আজ ৩ জুলাই শুক্রবার ২০২০,

নড়াইলে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা নড়াইল

নড়াইলে আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগতিতে আ’লীগের দু’গ্রুপের চলমান সংঘর্ষের জেরে প্রতিপক্ষের হামলায় খুন হয়েছেন কলাবাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কাইয়ুম সিকদার। এ সময় তার সাথে থাকা নড়াগতি থানা কৃষকলীগের সভাপতি হাসনাত মোল্যার হাত ও পায়ের রগ কেটে দিয়েছে দূর্বত্তরা। 

এলাকাবাসী জানায়, মঙ্গলবার (২৬ মে) রাতে কালিয়া উপজেলা থেকে মোটর সাইকেলে কলাবাড়িয়া ফিরছিলেন কলাবাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কাইয়ুম সিকদার এবং নড়াগতি থানা কৃষকলীগের সভাপতি হাসনাত মোল্যা। পথিমধ্যে বোয়ালিয়ার চর মন্দিরের কাছে পৌঁছালে ওৎ পেতে থাকা দূর্বত্তরা তাদের মোটরসাইকেলের গতিরোধ করে। এরপর তাদের এলোপাতাড়ি কুপিয়ে কাইয়ুম সিকদারের হাত ও পা বিচ্ছিন্ন করে ফেলে এবং হাসনাত মোল্যার হাত ও পায়ের রগ কেটে দেয়। তারা অচেতন হয়ে পড়লে মৃত্যু নিশ্চিত জেনে সন্ত্রাসীরা তাদের ফেলে পালিয়ে যায়। হাসপাতালে নেয়ার পথে কাইয়ুম সিকদার মারা যান। মারাত্মক আহত হাসনাত মোল্যা কে খুলনা মেডিকেলে পাঠানো হয়েছে। 

কালিয়া থানা পুলিশ সূত্রে জানা গেছে, নিহত কাইয়ুম সিকদারের নামে হত্যা ও দাঙ্গা সহ ৪টি মামলা রয়েছে। আবার আহত নড়াগতি থানা কৃষকলীগের সভাপতি হাসনাত মোল্যা হত্যা ও দাঙ্গা সহ ৬টি মামলার আসামী। এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কলাবাড়িয়া ইউপির আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান মাহামুদুল হাসান কায়েস সমর্থিত মুরসালিন মোল্যা গ্রুপ ও উপজেলার নড়াগাতি থানা কৃষক লীগের সভাপতি হাসনাত মোল্যা গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ঈদের আগে শনিবার (২৩ মে) সন্ধ্যায় মুরসালিন গ্রুপের লোকজন হাসনাতের চাচাতো ভাই বিলায়েত মোল্যা (৪০) ও তকির মোল্যাকে (৩৫) পিটিয়ে ও কুপিয়ে আহত করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। প্রায় দুই ঘন্টা ব্যাপি দফায় দফায় চলা সংঘর্ষে মহিলাসহ উভয় পক্ষে অন্তত ২০ জন আহত হন। এছাড়া সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের লোকজন হামলা চালিয়ে অন্তত ২৫টি বাড়ি ভাংচুর ও লুটপাট করে। এরই ধারাবাহিকতায় প্রতিপক্ষের হাতে খুন হন কলাবাড়িয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কাইয়ুম সিকদার। 

পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম জানান, ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ে করা হয়েছে। 

এই বিভাগের অন্যান্য খবর