Opu Hasnat

আজ ১০ জুলাই শুক্রবার ২০২০,

ফরিদপুরে ইমাম, মুয়াজ্জিন, দরিদ্র ও বাউলদের মাঝে ঈদ উপহার দিলেন পুলিশ সুপার ফরিদপুর

ফরিদপুরে ইমাম, মুয়াজ্জিন, দরিদ্র ও বাউলদের মাঝে ঈদ উপহার দিলেন পুলিশ সুপার

আর মাত্র কয়েক ঘন্টা পর মুসলিম উম্মাহর সবচেয়ে বড় আনন্দের দিন পবিত্র ঈদুল ফিতর। তবে এবার প্রাণঘাতী করোনাভাইরাস সে আনন্দকে অনেকটা ফিকে করে দিলেও মানবিকতার ডাকে সারা দিয়ে সে আনন্দকে খুঁজে নিলেন ফরিদপুরের জনবান্ধব পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান। তিনি করোনা ভাইরাস কালিন সময়ে একের পর এক ভালো উদাহরন সৃষ্টি করছেন এ জেলার বাসিন্দাদের জন্য।  

শনিবার দুপুর ১২ টায় শহরের সারদা সুন্দরী স্কুল প্রাঙ্গণে মানবিকতার আবেদনকে প্রাধান্য দিয়ে তিনি ৭১জন প্রতিবন্ধী ও দরিদ্র মানুষের বাউল শিল্পিদের মাঝে জেলা পুলিশের ঈদ উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। 

এরপর ফরিদপুর পুলিশ লাইন্স মাঠে ৪১ জন ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে জেলা পুলিশের ঈদ উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়াও তার নির্দেশে জেলার করোনা ভাইরাসে আক্রান্ত পরিবারের মাঝে ও হত দরিদ্র কয়েক’শ পরিবারের মাঝে জেলা পুলিশের ঈদ উপহার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে গত কদিন যাবত।  

বিতরণকৃত প্রতিটি ব্যাগে রয়েছে চাউল, ডাউল, চিনি, ডিম, আলু, সেমাই, তৈল, দুধ, লবন ও চিনি। পুলিশের রির্জাভ অফিসার মোঃ আনোয়ার হোসেন নেতৃত্বে একটি বিশেষ টিম প্রতিটি পরিবারের বাড়িতে গিয়ে গিয়ে এই সব ঈদ উপহার ও খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

প্রতিট বিষয় পুলিশ সুপারের সাথে দেখ ভালো করছেন, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, মোঃ সাইফুজ্জামান, মোঃ সাহিদুল ইসলাম, রাশেদুল ইসলাম এবং কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মোরশেদ আলম, সেকেন্ড অফিসার বেলাল হোসেন, রির্জাভ অফিসার মোঃ আনোয়ার হোসেন সহ পুলিশ সদস্য বৃন্দ।

এ ভিষয়ে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বলেন, আমরা প্রতিটি মূহুর্তে চেষ্টা করছি জেলার হত দরিদ্র পরিবারের পাশে দাড়াঁতে। এর জন্য দরিদ্র, নিম্ম মধ্যবিত্ত, মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছি। একই সাথে পুরো রমজান মাস জুরে প্রতিদিন শেষ রাতে সেহরি নিয়ে শহরের কয়েক’শ মানুষকে দেয়া হচ্ছে। এসব স্থানে তাদের সাথে থেকে আমরাও সেহরি খেয়ে নিচ্ছি।    

তিনি  বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ফরিদপুর জেলা পুলিশের পাশাপাশি প্রতিটি থানার পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচতে নিজে সতর্ক থাকুন, অন্যকে সতর্ক থাকতে সচেতনামূলক পরামর্শ দেন তিনি।