Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শুক্রবার ২০২০,

দুর্গাপুরে সরকারী ধান ক্রয়ে উন্নুক্ত লটারী নেত্রকোনা

দুর্গাপুরে সরকারী ধান ক্রয়ে উন্নুক্ত লটারী

নেত্রকোনার দুর্গাপুরে বোরো আমন মৌশুমের সরকারী ধান ক্রয়ে উন্মুক্ত লটারীর মাধ্যমে ১ হাজার ৫ শত ৫৪ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ লটারী অনুষ্ঠিত হয়। 

বোরোধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম এর সভাপতিত্বে প্রথান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এসময় অন্যদের মধ্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার,  পৌর মেয়র মাও: আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এএলএম রেজুয়ান,  উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, উপজেলা যুবলীগের সভাপতি মো. আ: হান্নান, সহ-সভাপতি সুমন চৌধুরী পাভেল সহ ইউপি চেয়ারম্যানবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউএনও ফারজানা খানম বলেন, কৃষকের কথা চিন্তা করেই সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের নির্দেশক্রমে লটারির মাধ্যমে কৃষকদের নির্বাচন করা হয়েছে।

প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার বলেন, চলতি বোরে মৌসুমে ধানের বাম্পার ফলন হওয়ায় কৃষকের মুখে হাসি ফুটেছে। সারাদেশে প্রকৃত কৃষকদের তালিকা করে ধান ক্রয় অভিযান শুরু করেছে। এরই অংশ হিসেবে দুর্গাপুর উপজেলায় লটারীর মাধ্যমে ১ হাজার ৫ শত ৫৪ জন কৃষককে নির্বাচিত করা হয়েছে।