Opu Hasnat

আজ ১ জুন সোমবার ২০২০,

সুনামগঞ্জে ৩ পুুলিশ সদস্য ও ১ নার্সসহ ৬জন করোনায় আক্রান্ত সুনামগঞ্জ

সুনামগঞ্জে ৩ পুুলিশ সদস্য ও ১ নার্সসহ ৬জন করোনায় আক্রান্ত

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় একজন সিনিয়র নার্স সহ নতুন করে আরও তিনজন এবং জেলা শহরের পুলিশ লাইনে আরো তিনজন পুলিশ সদস্যসহ মোট ৬জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। তাহিরপুরে আক্রান্ত তিন জনের মধ্যে দুজন পুরুষ যাদের বয়স ২০-৪০ এর মধ্যে আর একজন নারী বয়স (৩০)। এই নারী তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রের সিনিয়র নার্স। অন্য দুজন পুরুষের মধ্যে একজন উপজেলা বাদাঘাট ইউনিয়ন পপুলার ডায়াগনস্টিক সেন্টারের ল্যাব টেকনিশিয়ান, আরেকজন মধ্যতাহিরপুর গ্রামের একজন পুরুষ। এ নিয়ে তাহিরপুর উপজেলায় মোট ১২জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে দুপুরে সুনামগঞ্জ পুলিশ লাইনে কর্তব্য পালনকালে তিন পুলিশ সদস্য নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে কনস্টেবল ফয়সল আহমদ, রিজার্ভ পুলিশের নায়েক শিহাব উদ্দিন পলাশ ও অন্য আরেকজনের নাম জানা যায়নি। তাদেরকে ওয়েজখালীস্থ  পুলিশ ল্ইানে আইসোলেশনে রাখা হয়েছে। এ নিয়ে সারা জেলায় এখন পর্যন্ত মোট ৮৮জন করোনা রোগে আক্রান্ত হয়েছেন। 

বৃহস্পতিবার বিকেলে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, এ পর্যন্ত তাহিরপুর উপজেলা থেকে ১১০জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানো হয়। এর মধ্যে গত ৫মে ছয়জনের করোনাভাইরাসের ফলাফল পজিটিভ আসে আর ১৩মে পুরনো একজনসহ ৩জনের। করোনায় আক্রান্ত ইসলাম ও কালীপুর গ্রামের দুটি পরিবারের ১৫জনের নমুনা পরীক্ষার জন্য ১৫মে পাঠানো হলে ১৭মে রাতে একজনের ফলাফল পজিটিভ আসে। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত এ নিয়ে তাহিরপুর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২জন। 

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল হোসেন জানান, নতুন রিপোর্ট হাতে পাওয়ার পর করোনায় আক্রান্তকে লকডাউনে রাখার জন্য আমাদের স্বাস্থ্যকর্মী ও স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে নজরদারিতে রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। আক্রান্তের বাড়ি গিয়েছে স্বাস্থ্য বিধি অনুযায়ী আমাদের মেডিকেল টিম প্রয়োজনীয় পদক্ষেপ শুরু হয়েছে।

এ ব্যাপারে তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন ব্যনার্জি জানান, করোনায় আক্রান্ত সবাইকে সুনামগঞ্জ সদর হাসপাতালে আইসলোশনে রাখার ব্যবস্থা করা হবে। আপদত আক্রান্তদের নিজ নিজ নিজ বাড়িতেই নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে।

এ ব্যাপারে তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নতুন করে আক্রান্তদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে এবং সাধারন জনগনকে সচেতন করতে পুলিশ বাহিনীর প্রতিটি সদস্য দিনরাত কাজ করে যাচ্ছেন। 

এ ব্যাপারে সুনামগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোঃ শামস উদ্দিন জানান সুনামগঞ্জে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো  ৬ জনসহ জেলায় এ পর্যন্ত মোট ৮৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।