Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শুক্রবার ২০২০,

বাগেরহাটে বাাঁধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত, ভেঙ্গেছে কাচা ঘরবাড়ী বাগেরহাট

বাগেরহাটে বাাঁধ ভেঙ্গে কয়েকটি গ্রাম প্লাবিত, ভেঙ্গেছে কাচা ঘরবাড়ী

সুপার সাইক্লোন ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বাগেরহাটের কয়েকটি স্থানে পানি উন্নয়ন বোর্ডের বেরিবাঁধ ও রাস্তা ভেঙ্গে কয়েকটি প্রাম প্লাবিত মৎস্য, কৃষি ও বিদ্যুৎ খাতে ক্ষতি সাধিত হয়েছে। এছাড়া কয়েকটি স্থানে কাঁচা ঘরবাড়ির আংশিক ক্ষতি হয়েছে।

প্রায় ৪ ঘন্টাব্যাপি চলে এ তান্ডবে অর্ধ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষতিসাধিত হয়েছে। বিচ্ছিন্ন রয়েছে বিদ্যুৎ ব্যবস্থা, নদী গর্ভে বিলীন হয়েছে কাঁচা-পাকা রাস্তা ও বেড়িবাঁধ, তলিয়ে গেছে পুকুর, মাছের ঘের ও বসত বাড়ীর কাচা বসতঘর। পনিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন ভাঙ্গন কবলিত ক্ষতিগ্রাস্থ এলাকা পরিদর্শন করেছেন।

সংশ্লিষ্ট এলাকা ঘুরে স্থানীয়দের সাথে কথা বলে ও জেলা প্রশাসক সূত্রে এ তথ্য জানা গেছে। তবে জেলার কোথাও হতাহতের কোন  খবর পাওয়া যায়নি। খয়ক্ষতি নিরুপনে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক। 

বাগেরহাট জেলা প্রশাসক মো: মামুনুর রশীদ বলেন, আম্পানের প্রভাবে বাগেরহাটে হতাহতের কোন ঘটনা ঘটেনি। এছাড়া কয়েকটি স্থানে বেরিবাঁধ, কিছু কাঁচা ঘরবাড়ি ভেঙ্গেছে এবং গাছপালা উপড়ে পড়েছে। খয়ক্ষতি নিরুপায় তালিকা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

এই বিভাগের অন্যান্য খবর