Opu Hasnat

আজ ৫ জুন শুক্রবার ২০২০,

মুন্সীগঞ্জে মৃত ২ ব্যক্তিসহ ২৮ জনের করোনা শনাক্ত মুন্সিগঞ্জ

মুন্সীগঞ্জে মৃত ২ ব্যক্তিসহ ২৮ জনের করোনা শনাক্ত

মুন্সীগঞ্জ পৌরসভার পৃথক দুই এলাকায় মারা যাওয়া দুই ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) পৌরসভার খালইষ্ট ও চরকিশোরগঞ্জ এলাকার ওই দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়। সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গেল মঙ্গলবার খালইষ্ট এলাকার ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ মারা গেলে দাফনের আগে তার নমুনা সংগ্রহ করা হয়। এছাড়া একই দিন চরকিশোরগঞ্জ এলাকার ৬০ বছরের এক ব্যক্তি মারা গেলে দাফনের আগে নমুনা সংগ্রহ করে। পরদিন মৃত ওই দুই ব্যক্তির নমুনা ঢাকার নিপসমে পাঠানো হলে বৃহস্পতিবার তাদের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়।

এদিকে, মুন্সীগঞ্জে বৃহস্পতিবার নতুন করে ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট ৪৮৮ জনের করোনা শনাক্ত হলো। নতুন আরও ১০জন সুস্থ হয়েছে। এই নিয়ে জেলায় সুস্থ করলেন ১০০ জন। করোনায় মারা গেছেন ১৬ জন।

জেলা সিভিল সার্জন ডা: আবুল কালাম আজাদ আরো জানান,  বৃহস্পতিবার নতুন করে ২৮ জনের করোনা শনাক্তের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১৭ জন, গজারিয়ায় ২ জন, সিরাজদিখানে ৩ জন ও শ্রীনগর উপজেলায় ৬ জন।

এই পর্যন্ত মুন্সীগঞ্জ সদর উপজেলায় ২২৯ জন, সিরাজদিখান উপজেলায় ৭১ জন, শ্রীনগর উপজেলায় ৫৪ জন, টঙ্গীবাড়ী উপজেলায় ৩৮ জন, গজারিয়া উপজেলায় ৬৫জন ও লৌহজং উপজেলায় ৪৩ জনের করোনা শনাক্ত হয়েছ। 

এ পর্যন্ত ঢাকায়- ২৯২৬টি নমুনা প্রেরণ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ২৬১০টি নমুনার।