Opu Hasnat

আজ ২৬ মে মঙ্গলবার ২০২০,

পথের কুকুরদের খাবার দিলেন বনপাড়া পৌর মেয়র নাটোর

পথের কুকুরদের খাবার দিলেন বনপাড়া পৌর মেয়র

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউনের কারণে খাদ্য সঙ্কটে পড়া পৌরসভার পথের  কুকুরদের খাবার দিলেন নাটোর জেলার বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন।

মঙ্গলবার রাতে বনপাড়া পৌরসভার দয়রামপুর রোড পাবনা রোড মালিপাড়া রোড নতুন বাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে ঘুরে ঘুরে কুকুরদের মাংস খাবার দেন তিনি।

এ সময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের উদ্দেশে মেয়র জাকির বলেন, প্রাণী জগতে কুকুর প্রভুভক্ত ও মানুষের উপকারী, এদের একটি অংশ গৃহপালিত, তবে তাদের একটি বড় আংশ পথেই থাকে, তাদের খাবারের জোগান হয় ডাস্টবিন ও নালা-নর্দ্দমায় ফেলে দেওয়া গৃহস্থালি ও হোটেল-রেঁস্তোরার খাবারের উচ্ছিষ্ট অংশে।

“তবে করোনাভাইরাস কবলিত পৌরসভা লকড ডাউন চলাকালীন সময়ে হোটেল-রেস্তোরাঁ বন্ধ থাকায় এবং গৃহবন্দি মানুষের জীবনযাপনে সীমিত রান্নাবান্নার কারণে ডাস্টবিন ও নালা-নর্দমায় খাবারের উচ্ছিষ্ট নেই বললেই চলে।”

মেয়র জাকির বলেন, “একারণে পথের কুকুরগুলো অভুক্ত মধ্যরাতে ক্ষুধাকাতর কুকুরের আকুল বিলাপে আমার মন কাঁদে এবং অনেকেরই খারাপ লাগে,এই পৃথিবী শুধু মানুষের নয়, খোদাসৃষ্ট সকল প্রাণীর।

“মানুষের একতরফা কর্তৃত্বে মানুষই শ্রেষ্ঠ! তাই অন্যপ্রাণীকুল আজ বিপন্ন, নিপীড়িত এমনকি বিলুপ্তপ্রায়,অথচ প্রাণীর সম্মিলিত সহযোগে প্রকৃতির ভারসাম্য প্রতিষ্ঠিত,তাই শুধু মানুষই নয়, সকল প্রাণীও প্রকৃতির সঙ্গী, এই শিক্ষা করোনা দূর্যোগকালীন দুঃসময়ে গ্রহণ করা আমাদের সবার উচিত।”

তাই অভুক্ত প্রাণীদের একটু খাবার দিতে পৌর বাসীর প্রতি আহ্বান জানান মেয়র।

মূল সড়ক ও অলিগলিতে ঘুরে ঘুরে কুকুরদের গরুর মাংস খাবার দেন মেয়র ও তার সঙ্গে থাকা পৌর নেতা ও কর্মচারীরা।