Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

রাজবাড়ীতে অর্ধাহারে অনাহারে ১২’শ হোটেল শ্রমিক, পাওনার দাবীতে মানববন্ধন রাজবাড়ী

রাজবাড়ীতে অর্ধাহারে অনাহারে ১২’শ হোটেল শ্রমিক, পাওনার দাবীতে মানববন্ধন

রাজবাড়ীতে করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পরা হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের ১২’শ সদস্য অর্ধাহারে ও অনাহারে দিন কাটাচ্ছে। এমনকি হোটেল মালিকদের বার বার অনুরোধ করার পরও বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধ না করায় বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচী পালন করেছে কয়েক শত শ্রমিক। 

বুধবার (২০ মে) সকালে করোনা ভাইরাস ও ঘুর্নিঝড় আম্পানকে উপেক্ষা করে গুড়ি গুড়ি বৃষ্টি মাথায় নিয়ে রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে সড়কে ওই মানববন্ধনে কয়েক শত শ্রমিক অংশ গ্রহন করেন।

মানববন্ধন কর্মসুচীতে হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়ন রাজবাড়ী জেলা শাখার সভাপতি নুরুল হুদা, সাধারন সম্পাদক রবিউল ইসলাম, ট্রেড ইউনিয়ন রাজবাড়ী জেলা শাখার সভাপতি রবিউল আলম মিনু, প্রমুখ বক্তৃতা করেন।

বক্তারা এ সময় জানান, করোনা ভাইরাসের কারনে গত ২৫ মার্চ থেকে রাজবাড়ীর সকল হোটেল রেন্টুরেন্ট ও মিষ্টি বেকারী বন্ধ হয়ে গেছে। এতে অন্তত ১২’শ শ্রমিক কর্মহীন হয়ে পরেছে। যে কারনে খেয়ে না খেয়ে দিন পার করতে হচ্ছে তাদের। এমনকি হোটেল মালিকরা কোন প্রকার বকেয়া বেতনও পরিশোধ করেননি। অবিলম্বে বকেয়া বেতন ও ঈদ বোনাস সেই সাথে সরকারীভাবে ত্রানের আবেদন জানান তারা। সেই সাথে সীমিত আকারে যে হোটেল চালু আছে আগামীকাল থেকে কোন শ্রমিক কাজে যোগ দিবেন না বলে অঙ্গিকার করেছেন তারা।

পরে রাজবাড়ীর জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন হোটেল রেস্টুরেন্ট মিষ্টি বেকারী শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।