Opu Hasnat

আজ ৩ জুন বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

লালমনিরহাটের ‘স্কাউটের চরে’ খাদ্য সামগ্রী বিতরণ লালমনিরহাটসংগঠন

লালমনিরহাটের ‘স্কাউটের চরে’ খাদ্য সামগ্রী বিতরণ

সোমবার (১৮ মে) সকালে লালমনিরহাটের মোগলহাট ইউনিয়নের সীমান্তবর্তী ধরলা পাড়ের তিনটি চরের (স্কাউটের চর নামে পরিচিত) স্মৃতি রায় ক্রিস্টাল স্কাউট প্রাথমিক বিদ্যালয়ের মাঠে কর্মহীন সুবিধাবঞ্চিত ২২৫টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

ফোবানার (ফেডারেশন অফ বাংলাদেশী এসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা) করোনা ভাইরাস জনিত দুর্যোগে মানবিক সহায়তায়, ঢাকার ক্রিস্টাল ওপেন স্কাউটস এর সার্বিক সমন্বয়ে লালমনিরহাটের জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (সার্বিক) মোঃ রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, জেলা রোভারের সম্পাদক মোঃ আরমান রহমান, জেলা স্কাউটস সম্পাদক মোজাম্মেল হক, সদর উপজেলা সম্পাদক জনাব রশিদুল আলম প্রামানিক ও ১১ জন রোভার উপস্থিত থেকে সামাজিক দুরত্ব মেনে চরবাসীর মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

ঢাকার ক্রিস্টাল ওপেন স্কাউটস এই তিন চরের মানুষের জীবন মান উন্নয়নে গত দশ বছর ধরে শিক্ষা, জীবিকা, স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ খাবার পানি, স্যানিটারি ল্যাট্রিন ও পরিবেশ নিয়ে নিয়মিত কাজ করে আসছে। যা বিশ্ব স্কাউট সংস্থা ও জাতিসংঘ ভলান্টিয়ার কর্তৃক প্রশংসিত হয়েছে।

এবারের এই খাদ্য সামগ্রী ক্রয়, প্যাকিং, পরিবহন ও সুষ্ঠ বিতরণে সার্বিক দায়িত্ব পালন করেন লালমনিরহাট জেলা রোভার, জেলা স্কাউটস ও সদর উপজেলা স্কাউটস এর নেতৃবৃন্দ ও রোভাররা।

এই খাদ্য সামগ্রীর মধ্যে ১০ কেজি চাল, তিন কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১কেজি লবন, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, হলুদ, মরিচ, সেমাই, সুজি, প্যারাসিটামল ট্যাবলেট, খাবার স্যালাইন, হাত ধোয়ার সাবান ইত্যাদি প্যাকেট ভুক্ত করা হয়।

ক্রিস্টাল ওপেন স্কাউটস রোজা শুরু হওয়ার আগে স্কাউটের চরে একই ভাবে স্থানীয় স্কাউট নেতৃবৃন্দের সহায়তায় আরও ৭০ টি কর্মহীন সুবিধাবঞ্চিত পরিবারে মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে।