Opu Hasnat

আজ ২৬ মে মঙ্গলবার ২০২০,

দামুড়হুদায় প্রথম করোনায় আক্রান্ত রোগীসহ ৯জনের রিপোর্ট নেগেটিভ চুয়াডাঙ্গা

দামুড়হুদায় প্রথম করোনায় আক্রান্ত রোগীসহ ৯জনের রিপোর্ট নেগেটিভ

চুয়াডাঙ্গার দামুড়হদা উপজেলার প্রথম করোনা ভাইরাসে আক্রন্ত ও নতুন ৮জনের নমুনা পরীক্ষায় সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। দামুড়হুদা উপজেলায় প্রথম আক্রান্ত ব্যক্তি নীজ বাড়ীতে আইসোলেশনে থাকা রোগী ও ৮ জনের নমুনা পাঠানো হলে মঙ্গলবার সকাল ১০টার দিকে উপজেলা স্বাস্থ্য বিভাগে সকলের  রিপোর্ট নেগেটিভ আসে। 

দমুড়হুদা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা আবু হেনা মোহাম্মদ জামাল শুভ জানান, ৬ মে উপজেলার কলাবাড়ী গ্রামের একব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়। এরপর থেকে সে নীজ বাড়ীতে হোম আইসলেশানে ছিলেন। এর ১২দিনপর রোববার ১৭মে নতুন ৮জন ও উক্ত আক্রান্ত ব্যক্তির নমুনা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার সকাল ১০টার দিকে আক্রান্ত ব্যক্তিসহ ৯ জনের রিপের্ট নেগেটিভ আসে। 

তিনি আরো জানান, আক্রান্ত ব্যক্তি চলতি মাসের ২ তারিখে ঢাকা থেকে নীজ বাড়ীতে ফিরে আসলে পরদিন ৪ মে তার নমুনা সংগ্রহ করে পাঠানো হলে ৬ তারিখে তার রিপোর্ট পজেটিভ আসে। সেই থেকে নীজ বাড়ীতে তারই তত্বাবধানে চিকিৎসাধীন থাকার পর ১৭মে তিনিসহ ৯জনের নমুনা পাঠানো হলে সকলের রিপোর্ট নেগেটিভ আসে। আক্রান্ত ব্যক্তির আর একটি পরিক্ষার বাকি আসে এটা রিপোর্ট নেগেটিভ আসলে তার ছাড়পত্র দেওয়া হবে। বর্তমানে দামুড়হুদায় আক্রান্তের সংখ্যা ১৫জন।