Opu Hasnat

আজ ২৪ নভেম্বর মঙ্গলবার ২০২০,

ঝিনাইদহে অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তা পেটালেন এক শিক্ষককে ঝিনাইদহ

ঝিনাইদহে অগ্রণী ব্যাংকের দুই কর্মকর্তা পেটালেন এক শিক্ষককে

ঝিনাইদহ অগ্রনী ব্যাংকের চরম অব্যবস্থাপনার প্রতিবাদ করে মারপিটের শিকার হয়েছেন রবিউল ইসলাম রবি নামে এক টিউটর শিক্ষক। ব্যাংকের সিনিয়র অফিসার সাইফ মাহমুদ, বেনজির আহম্মেদ এবং আনসার সদস্য মনির (প্রহরী) তাকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে। হামলার শিকার রবি ঝিনাইদহ শহরের চাকলা পাড়ার মৃত সামছুর রহমানের ছেলে। তিনি অভিযোগ করেন, রোববার অগ্রনী ব্যাংকে টাকা তুলতে গিয়ে তিনি চরম অব্যবস্থাপনা দেখে প্রতিবাদ করেন। প্রতিবাদ করা মাত্রই ব্যাংকের সিনিয়র অফিসার সাইফ মাহমুদ, বেনজির আহম্মেদ এবং আনসার সদস্য মনির (প্রহরী) ছুটে এসে তাকে বেধড়ক পিটিয়ে রক্তাক্ত জখম করে। তার মাথায় সেলাই দিতে হয়। হামলায় ভেঙ্গে গেছে চোখের চশমা, হাতে থাকা মোবাইল সেট। গায়ের জামা কাপড় রক্তাক্ত হয়। ঘটনার দিন সন্ধ্যায় এ খবর জানাজানি হলে ব্যাংকপাড়ায় তোলপাড় শুরু হয়। 

খবরের সত্যতা নিশ্চিত করে ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, ক্ষতিগ্রস্ত গ্রাহক লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। 

তবে ব্যাংকের ম্যানেজার হাসিবুর রহমান জানান, পুলিশ ফুটেজ দেখে বিষয়টি মিমাংশা করে দিয়েছেন। তাই এ নিয়ে কোন তদন্ত কমিটি করা হয়নি। এদিকে থানায় ঘটনাটি মিটমাট হওয়ার পর সরকারি কেসি কলেজের কাছে একটি কম্পিউটারের দোকানে আরেকদফা মারপিটের চেষ্টা করা হয রবির উপর। ফের তিনি সদর থানায় ছুটে যান। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। 

এ বিষয়ে অগ্রণী ব্যাংক ঝিনাইদহ জোনের এজিএম দ্বীন মুহাম্মদ জানান, থানায় ঘটনাটি মিটমাট হওয়ার পর আবার নাকি ঝামেলা হয়েছে। আমি নতুন এসেছি। কিছু বুঝতে পারছি না। তিনি বলেন এ নিয়ে কোন তদন্ত কমিটি হয়নি। 

এদিকে গ্রাহকরা জানান, সিনিয়র অফিসার সাইফ মাহমুদ সন্ত্রাসী প্রকৃতির ছেলে। তার দুর্ব্যবহারে ব্যাংকের গ্রাহকরা অতিষ্ঠ। তিনি কোন নিয়ন কানুন মানেন না। ঋন নিতে গেলে তিনি হয়রানী করেন বলে অভিযোগ। একজন হতদরিদ্র টিউটর শিক্ষকের উপর হামলার দায়ে ব্যাংকের সিনিয়র অফিসার সাইফ মাহমুদ, বেনজির আহম্মেদ এবং আনসার সদস্য মনির (প্রহরী) কে দ্রুত অপসারণের দাবী জানানো হয়েছে।