Opu Hasnat

আজ ২৬ মে মঙ্গলবার ২০২০,

প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫০০ টাকা

সিংগাইরে তালিকা প্রণয়নে নারী ইউপি মেম্বারের বিরুদ্ধে আত্মীয়করণের অভিযোগ মানিকগঞ্জ

সিংগাইরে তালিকা প্রণয়নে নারী ইউপি মেম্বারের বিরুদ্ধে আত্মীয়করণের অভিযোগ

মোঃ সোহরাব হোসেন, সিংগাইর (মানিকগঞ্জ) : চলমান কেভিড-১৯ দুর্যোগে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ২৫শ টাকার তালিকা প্রণয়নে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধারা ইউনিয়নের সংরক্ষিত মহিলা মেম্বার (১,২ ও ৩) সুফিয়া আক্তারের বিরুদ্ধে আত্মীয় ও দলীয়করণের অভিযোগ পাওয়া গেছে। রোববার (১৭ মে) এলাকাবাসীর পক্ষ থেকে মোঃ আমিনুর উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে প্রকাশ, সুফিয়া আক্তার এলাকার দুঃস্থ ও অসহায়দের বাদ দিয়ে ব্যক্তিস্বার্থে নিজের ইচ্ছে মতো তার পছন্দের লোকজনের নাম দিয়ে তালিকা করেছেন। যাদের অনেকেই আর্থিকভাবে স্বচ্ছল। অথচ ওই  এলাকার  অসহায়, অস্বচ্ছল ব্যক্তিরা প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্রনোদনার তালিকা থেকে বাদ পড়েছেন। এমন ৮০ জন দুঃস্থ ব্যক্তির তালিকা অভিযোগ পত্রের সাথেই ইউএনও অফিসে জমা দেয়া হয়েছে।

ইউপি মেম্বার সুফিয়া আক্তার তালিকায় আত্মীয়-স্বজনের নাম অন্তর্ভূক্ত করার কথা অস্বীকার করে  বলেন, অস্বচ্ছল ব্যক্তি, যারা পাওয়ার যোগ্য তাদেরকেই বাছাই করে ২০০ জনের তালিকা জমা দেয়া হয়েছে। এছাড়া দু’একটি এদিক-সেদিক হতেই পারে।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার রুনা লায়লা বলেন, নির্দিষ্ট সময় অতিবাহিত হওয়ার পর অভিযোগ দেয়ায় উভয়কেই জবাবদিহিতার আওতায় আনা হবে।