Opu Hasnat

আজ ৩০ মে শনিবার ২০২০,

পাইকগাছায় মুজিব আদর্শে গড়া এক নক্ষত্র শেখ কামরুল হাসান টিপু খুলনা

পাইকগাছায় মুজিব আদর্শে গড়া এক নক্ষত্র শেখ কামরুল হাসান টিপু

মুজিব আদর্শের উজ্জ্বল এক নক্ষত্র পাইকগাছা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সাবেক কাউন্সিলর, ভারপ্রাপ্ত মেয়র ও বর্তমান খুলনা জেলা পরিষদের সদস্য শেখ কামরুল হাসান টিপু। যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের প্রত্যয়ে পাইকগাছা উপজেলার প্রত্যান্ত অঞ্চলে সবসময়ই কেবল মাত্র মানুষের সেবার উদ্দেশ্যে বিচরন করে বেড়ান। বর্তমানে সমগ্র বিশ্ব করোনা ভাইরাস সংক্রমণের জন্য বিপর্যস্ত। দুনিয়ার সব মানুষই এই ভয়ংকর পরিস্হির হাত থেকে পরিত্রাণের লক্ষ্যে মরিয়া। দেশের  সকল মানুষেই নিজেদের সুরক্ষার জন্য ব্যস্ত। সারা বিশ্ব এই করোনা আতংকে লকডাউনের আওতায়। এই মরন ব্যধির জন্য সবাই গৃহবন্দি। এমন এক ভয়াবহ পরিস্হিতেও বসে নেই এই বঙ্গবন্ধুর আদর্শে গড়া অকুতোভয় মুজিব সেনা শেখ কামরুল হাসান টিপু। এলাকার সর্বস্তরের দুর্গত মানুষের সেবায় দিন রাত মরিয়া হয়ে কাজ করে যাচ্ছেন বিভিন্ন ভাবে। 

সরকারি ত্রাণের পাশাপাশি নিজস্ব অর্থায়নে চাউল, ডাউল, মাক্স, হ্যান্ড ও সাবান দিয়ে সহযোগিতা করতে কোনো কার্পণ্য করছেন না।  কেবল মাত্র এই সময়েই নয় স্বাভাবিক অবস্হায়ও অসহায়দের পাশে তিনি ছিলেন এখনো আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। 

যে সকল মানুষ অর্থের অভাবে তাদের কন্যাকে বিয়ে দিতে পারছে না তাদেরকেও তিনি সার্বিক সহযোগিতা করতে পিছপা হন না। শুধু তাই নয় শিক্ষা, ধর্মীয় উৎসব, রাস্তাঘাটের উন্নয়ন কর্মকান্ডে তিনি সবসময় সবার আগে।  তাঁর বাবা পাইকগাছা পৌরসভার অবিভক্ত গদাইপুর ইউনিয়নের সাবেক প্রেসিডেন্ট শহীদ  মুক্তিযোদ্ধা শেখ মাহতাব উদ্দিন মনি মিয়ার দেশ প্রেমের আদর্শ বুকে ধারণ করে যতদিন বেঁচে আছেন ততদিন দেশপ্রেম ও মানুষকে ভালোবেসে যেতে চান। 

তার বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ভাষন ‘যার যা কিছু আছে তা নিয়ে হানাদার বাহিনীর বিরুদ্ধে ঝাপিয়ে পড়।’ সেই ডাকে অনুপ্রাণিত হয়ে ‘৭১ এর মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়েন। দেশের স্বাধীনতার জন্য তিনি তাঁর জীবণকে তুচ্ছ করে যুদ্ধ করে নিজের জীবনকে উৎসর্গ করেন। বঙ্গবন্ধুর আদর্শের এক বীর সেনানি বাবার যোগ্য সন্তান হিসেবে এই প্রজন্মের যোগ্য নেতা শেখ কামরুল হাসান টিপু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে  নিজের জীবন বাজী রেখে এগিয়ে যেতে চান। 

পাইকগাছার সর্ব স্তরের মানুষেরও এক কথা একমাত্র শেখ কামরুল হাসান টিপুই পারে এই তাদের আশা আকাংখার প্রতি ফলন ঘটাতে। তার মত ত্যাগী নেতাই সারা দেশের উন্নয়নের সাথে তাল মিলিয়ে বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার চ্যালঞ্জ উন্নয়নের মহাসড়কে পাইকগাছা উপজেলা কেএগিয়ে নিতে পারে। 

এই ত্যাগী নেতা শেখ কামরুল হাসান টিপু পাইকগাছা উপজেলার পৌরসভার ৮ ওয়ার্ড এর বাতিখালি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

এই বিভাগের অন্যান্য খবর