Opu Hasnat

আজ ৩ জুন বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

অসহায় মানুষের সেবায় সর্বদা নিয়োজিত অধ্যাপক ডা: শহীদ উল্ল্যাহ খুলনা

অসহায় মানুষের সেবায় সর্বদা নিয়োজিত অধ্যাপক ডা: শহীদ উল্ল্যাহ

পাইকগাছার কৃতি সন্তান বিএমএর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ও সাবেক খুলনা জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও সম্পাদক অধ্যাপক ডাক্তার শেখ মোহাঃ শহীদ উল্ল্যাহ করোনায় ক্ষতিগ্রস্থ দরিদ্র মানুষের পাশে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন তিনি। খুলনার-৬ এর কয়রা-পাইকগাছা উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভাসহ কয়রা উপজেলার ৭টি ইউনিয়নে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্থ কর্মহীন দরিদ্র মানুষের জন্য ৩ হাজার কেজি চাউল, ২ হাজার কেজি আলু ও ২ হাজার মাস্ক বিতরণ করেছেন। 

এর মধ্যে পাইকগাছা পৌরসভাসহ উপজেলার ৭টি ইউনিয়ন এবং কয়রা উপজেলার ৪ টি ইউনিয়ানে বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে। এ ছাড়া পাইকগাছা ও কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সরনঞ্জাম বিতরণ করেছেন। খাদ্য সহায়তা পেয়ে নিজের অনুভুতির কথা ব্যাক্ত করছিলেন কয়রা উপজেলার আমাদী ইউনিয়ানের ষাটোর্দ্ধ মহিলা আমেনা বেগম।

তিনি বলেন, কোন কাজ নেই খুব কষ্টে দিন কাটছে আমার ঠিক সেই সময় ডাক্তার সাহেব আমারে ত্রাণ দিয়ে অনেক উপকার করেছে। আল্লাহ তাকে বাঁচিয়ে রাখুক। পাইকগাছা উপজেলার সোলাদানা ইউনিয়নের বয়বৃদ্ধ নিমাই মন্ডল বলেন, তার পিতা শেখ মোহাম্মদ আলীকে পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের সভাপতি থাকাকালীন চিনতাম তিনি খুব ভালো মানুষ। ডাঃ মোহাঃ শহীদ উল্ল্যাহ তারই ছেলে শুনে এবং তার আচরনে খুবই সন্তুষ্ট। আগে জানতাম না। ডাক্তার শহীদ মোহাম্মদ আলীর ছেলে। ডাক্তারও ঠিক তার পিতার মত হয়েছে। অসহায় মানুষ দেখলেই সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। এই দুঃসময়ে তার দেয়া ত্রাণ আমি পেয়েছি। 

কয়রা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুদীপ বালা বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে হাসপাতালের ডাক্তার ও স্বাস্থ্য কর্মীরা জীবনের ঝুকিনিয়ে মানুষের সেবা দিয়ে যাচ্ছে। ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের কথা বিবেচনা করে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) এর দপ্তর সম্পাদক মানসন্মত স্বাস্থ্য সুরক্ষা সরনঞ্জাম  প্রদান করেছেন।

অধ্যাপক ডা. শেখ মোহাঃ শহীদ উল্ল্যাহ বলেন, আমরা যেহেতু রাজনীতি করি সেহেতু দেশের এই পরিস্থিতে আমরা ঘরে বসে থাকতে পারিনা। জনগণের প্রতি আমাদের দায়বদ্ধতা রয়েছে সেই জায়গা থেকেই জনগণের জন্য যে টুকু করা সম্ভব সে টুকুই করার চেষ্টা করছি।

তিনি বলেন, দেশে করোনা ভাইরাস যে ভাবে ছড়িয়ে পড়েছে তাতে আমরাও বেশ ক্ষতির সন্মুখীন হতে পারি। মানুষ সচেতন হলে এবং স্বাস্থ্যবিধি মেনে চললে ক্ষয়-ক্ষতির হাত থেকে অনেকটা মুক্তি পাওয়া সম্ভব। এ জন্য সরকার প্রতিটি জেলায় এখন এই রোগের চিকিৎসার জন্য যাবতীয় ব্যাবস্থা গ্রহণ করেছে। 

ডাঃ শেখ মোহাঃ শহীদ উল্ল্যাহ পাইকগাছা উপজেলার গদাইপুর ইউনিয়ের পুরাইকাটি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহন করেছে। তার পিতা শেখ মোহাম্মদ  আলী পাইকগাছা উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি। তার পরিবার আওয়ামীলীগের পরিবার হিসেবে পরিচিত।