Opu Hasnat

আজ ২০ এপ্রিল শনিবার ২০২৪,

খাগড়াছড়িতে নিম্ন আয়ের মানুষ ও ট্রাক্টর চালক কল্যাণ সমিতির সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ খাগড়াছড়ি

খাগড়াছড়িতে নিম্ন আয়ের মানুষ ও  ট্রাক্টর চালক কল্যাণ সমিতির সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ

খাগড়াছড়ি পার্বত্য জেলায় ওয়াইডব্লিউসিএ’র ‘আতংক নয়-সচেতন হোন’ শ্লোগানে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারনে সামাজিক দূরত্ব নিশ্চিত করন ও নিম্ন আয়ের উপকারভোগীদের মাঝে জরুরী ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহষ্পতিবার দুপুরে ওয়াইডব্লিউসিএ অফিস প্রাঙ্গনে বিভিন্ন সমাগ্রী বিতরণ করা হয়। এ সময় ওয়াইডব্লিউসিএ’র সভানেত্রী তুলসী চাকমা সভাপতিত্বে আন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ওয়াইডব্লিউসিএ’র সাধারন সম্পাদিকা প্রদিমা রোয়াজা, সহ-সম্পাদিকা পুষ্পিতা ত্রিপুরা, একাউন্টেন কল্যান বিকাশ ত্রিপুরা, শিক্ষিকা আনোয়ারা বেগম, কবিতা ত্রিপুরা প্রমূখ। 

খাগড়াছড়ি জেলা সদর ও মাটিরাংগা উপজেলার ক্ষুদ্র মাইক্রো ক্রেডিট প্রোগ্রাম প্রকল্পের আওতায় ২০০জন অস্বচ্ছল পরিবার উপকারভোগীদের মাঝে এই সব সামগ্রী বিতরণ করা হয়। প্রতি পরিবারে বিতরণকৃত সামগ্রীর মধ্যে চাউল ৮কেজি, আলু ২কেজি, ডাল ১কেজি, লবন ১কেজি, তেল আধা লিটার, মাস্ক ২টি, লাক্স সাবান ১টি, চাকা বল সাবান ১টি ও সচেতনতা মূলক লিফলেট। এসময় পুষ্টিকর খাবার, পরিস্কার-পরিচ্ছন্নতা থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারী সব নির্দ্দেশনা পালনের আহবান জানানো হয়।

এেিদক “আমরা কাজকে করি না ভয়, মানবতাকে করি জয়” এই শ্লোগানকে সামনে রেখে করোনা সংকট মোকাবেলায় খাগড়াছড়ি ট্রাক্টর চালক কল্যাণ সমিতির উদ্যোগে ২শতাধিক সংগঠনের সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় খাগড়াছড়ি ট্রাক্টর মালিক সমিতির সভাপতি এটিএম রাশেদ উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনের সদস্যদের মাঝে এই ত্রাণ বিতরণ করেন।

খাগড়াছড়ি ট্রাক্টর চালক কল্যান সমিতির সভাপতি মো: হারুনুর রশীদ এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা মো: মোস্তফা কোম্পানী, সাবেক চালক সমিতির সভাপতি মো: দিদারুল আলম, যুগ্ন-সাধারন সম্পাদক সুভাষ দাশসহ সদস্যবৃন্দ।

খাগড়াছড়ি ট্রাক্টর চালক কল্যান সমিতির সভাপতি মো: হারুনুর রশীদ বলেন, প্রতিজনকে ত্রাণ হিসেবে চাল ১০কেজি, আলু ২কেজি, তেল ১লিটার, ডাল ৫০০গ্রাম, লবণ ৫০০গ্রাম দেয়া হয়। যেসকল সদস্য আসতে পারেনি তাদের বাড়ি বাড়ি গিয়ে এই ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়। 

দু:খ করে সভাপতি হারুনুর রশীদ বলেন, ট্রাক্টর চালক কল্যান সমিতির সকল সদস্য খেটে খাওয়া মানুষ। কাজ বন্ধ থাকলে তাদের ঘরেও খাবার থাকে না। কিন্তু এখন পর্যন্ত কোন স্থান থেকে আমাদের সদস্যরা সরকারী সহায়তা পায়নি। তিনি এ বিষয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও খাগড়াছড়ি পৌর মেয়রের সু-দৃষ্টি কামনা করেছেন।