Opu Hasnat

আজ ৩০ মে শনিবার ২০২০,

পাবনায় অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে পিপিই, মাস্ক ও সবজি বীজ বিতরণ পাবনা

পাবনায় অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে পিপিই, মাস্ক ও সবজি বীজ বিতরণ

পাবনায় বে-সরকারি উন্নয়ন সংস্থা অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে পিপিই, মাস্ক ও সবজি বীজ বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ১১টায় পাবনা হোটেল ড্রিম প্যালেস এর মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তৃণমূল পর্যায়ের সাধারণ মানুষের জন্য মাস্ক ও দশ হাজার সবজীর বীজগুলো অনন্য’র ২০ টি শাখার কর্মকর্তাদের হাতে তুলে দেন পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি। কর্মকর্তারা পর্যায়ক্রমে তৃণমূল পর্যায়ের পরিবারগুলোর সদস্যদের হাতে এ মাস্ক ও সবজী বীজগুলো পৌঁছে দিবেন। এসময় উপস্থিত গণমাধ্যমকর্মীদের কর্মক্ষেত্রে সুরক্ষার জন্য পিপিই ও মাস্ক বিতরণ করা হয়।

অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র নির্বাহী চেয়ারম্যান ও সিইও মাহফুজ আলী কাদেরী’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পাবনা সমাজসেবা অধিদপ্তর এর উপ-পরিচালক রাশেদুল কবির, পাবনা জেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি অ্যাড. জহির আলী কাদেরী, নীলুফা কাদেরী, অনন্য পাবনার নির্বাহী পরিচালক লিয়াকত হোসেন প্রমূখ।

এসময় এশিয়ান টিভির পাবনা প্রতিনিধি আর কে আকাশ, দৈনিক আলো’র সম্পাদক আলাউদ্দিন হোসেন, ডেইলি পাবনা’র সম্পাদক রাকিবুল ইসলাম, দৈনিক পাবনার চেতনার বার্তা সম্পাদক আদনান হোসেন, সোহেল রানা, আকাশ নিউজ ২৪ ডটকম এর নিজস্ব প্রতিবেদক আসাদুল ইসলাম শফিকসহ গণমাধ্যমকর্মী ও অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যকালে পাবনা-সিরাজগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার জনবান্ধব সরকার। রাষ্ট্রের উন্নয়নের তিনি নিররসভাবে কাজ করে যাচ্ছেন। তাই সরকারের উন্নয়নগুলো জনগণের সামনে তুলে ধরা গণমাধ্যমকর্মী ভাইদের নৈতিক দায়িত্ব।

অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র নির্বাহী চেয়ারম্যান ও সিইও মাহফুজ আলী কাদেরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বাড়ির আশপাশে যাদের আবাদি জমি রয়েছে এসব জমি যেন খালি না থাকে। তারই ধারাবাহিকতায় অনন্য সমাজ কল্যাণ সংস্থা’র উদ্যোগে করোনার প্রভাব মোকাবেলা করার জন্য বিনামূল্যের সবজি বীজ বিতরণ কর্মসূচী হাতে নিয়েছি। চলমান করোনা পরিস্থিতিতে যেকোনো মুহূর্তে দেখা দিতে পারে খাদ্য সংকট। আর এই সংকট মোকাবেলায় কৃষি জমির সর্বোচ্চ ব্যবহারের কোনো বিকল্প নেই। অধিক পরিমাণে খাদ্য উৎপাদন করতে পারলেই কেবল এই সংকট মোকাবেলা করা সম্ভব। বীজগুলো সঠিক ভাবে বোপন করা হলে পরিবারের সবজির চাহিদা পূরণের পাশাপাশি ভিটামিনের ঘাটতি পূরণ হবে।

এসময় তিনি আরও বলেন, করোনার এই সংকটকালে অনন্য সমাজ কল্যাণ সংস্থা কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রীসহ অন্যান্য সামগ্রী বিতরণ করছে।

এই বিভাগের অন্যান্য খবর