Opu Hasnat

আজ ১৮ সেপ্টেম্বর শুক্রবার ২০২০,

সিংগাইরে অটোচালক হত্যা রহস্য উম্মোচিত, ঘাতকসহ গ্রেফতার ২ মানিকগঞ্জ

সিংগাইরে অটোচালক হত্যা রহস্য উম্মোচিত, ঘাতকসহ গ্রেফতার ২

মোঃ সোহরাব হোসেন, সিংগাইর (মানিকগঞ্জ) : অবশেষে অটোচালক হত্যা রহস্য উম্মোচিত হয়েছে। সপ্তাহ না যেতেই মানিকগঞ্জের সিংগাইরে সেই অটোচালকের ঘাতকসহ দু’জনকে গ্রেফতার করেছেন  থানা পুলিশ। সেই সাথে ছিনতাই হওয়া তার অটো গাড়িটিও উদ্ধার করা হয়েছে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ আনোয়ার হোসেন বলেন, তথ্য প্রযুক্তি ব্যবহার করে শনিবার (১৬ মে) দুপুরে ছিনতাই হওয়া  অটোগাড়িটি উদ্ধারসহ হত্যাকারী ও চোরাই অটোগাড়ির ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেন- মূলহোতা ভোলা জেলার মনপুরা উপজেলার চর-যতিন গ্রামের হাসেম হাওলাদারের পুত্র আব্বাস (৩৭) ও গ্যারেজ মালিক এবং চোরাই অটোগাড়ি ব্যবসায়ী রংপুর জেলার গঙাচর উপজেলার আলমদীঘিচর গ্রামের এনামুলের পুত্র মিলন (৩০)। 

এসআই আনোয়ার হোসেন গ্রেফতাকৃতদ্বয়ের জিজ্ঞাসাবাদের উদ্বৃতি দিয়ে জানান, অটো ছিনতাই এবং হত্যাকারী মূল আসামী আব্বাস উদ্দিন ঘটনার দিন ১০ মে  রাতে নিহত  চালক আব্দুল মালেকের অটোগাড়ি ভাড়া করে। এরপর তারা দু‘জনে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের গাজিন্দা  এলাকার একটি দোকানে বসে ইফতার করে। ইফতারির সময় আব্বাস উদ্দিন সরবতের সাথে ৫টি ঘুমের ট্যাবলেট খাওয়ান অটোচালককে। এর পর তারা অটো নিয়ে সিংগাইর উপজেলার বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ায়। রাত ১২ টার দিকে সিংগাইর-হেমায়েতপুর আঞ্চলিক মহাসড়কের জয়মন্টপ ইউনিয়নের পুর্বভাকুম ও ভূমদক্ষিণ গ্রামের মাঝামাঝিতে অটোচালককে ধাক্কা দিয়ে রাস্তায় ফেলে চলে যায় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায় । তবে পড়ে কি হয়েছে সেটা কিছু জানে না বলে তদন্ত কর্মকর্তার কাছে জানিয়েছে। 

তদন্ত কর্মকর্তা আরো জানান, অটো গ্যারেজের মালিক মিলন হোসেন একজন অটো চোরের সহযোগী। তার কাছ থেকে ইতিপূর্বে সিংগাইর থানা এলাকা থেকে চুরি হওয়া একটি অটো  উদ্ধার করা হয়েছে এবং সে নিয়মিত চুরাই গাড়ির ব্যবসা করতো। গ্রেফতারকৃত দু‘জনকেই রিমান্ড চেয়ে কোর্টে প্রেরণ করা হবে ।

উল্লেখ্য, গত সোমবার (১১ মে) ভোর ৪ টার দিকে হেমায়েতপুর- সিংগাইর আঞ্চলিক মহাসড়কের জয়মন্টপ ইউনিয়নের পুর্বভাকুম এলাকার আনান কেমিক্যাল ইন্ডাষ্টিজ এর সামনে থেকে গাড়ী চাপা দেয়া  লাশ উদ্ধার করেন  থানা পুলিশ। এর কিছুক্ষণ পর তার পরিবার থানায় জিডি করতে এসে লাশের পরিচয় শনাক্ত করেন। নিহত ব্যক্তি আব্দুল মালেকের (৫০)  বাড়ি ভোলা জেলার ইলিশা গ্রামে। সে সিংগাইর উপজেলার ধল্লা ইউনিয়নের বাস্তা বড়পাড়া গ্রামে জমি কিনে স্ত্রী, সন্তান নিয়ে বসবাস করতেন। পেশায় সে একজন অটোচালক।

এই বিভাগের অন্যান্য খবর