Opu Hasnat

আজ ৩ জুন বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

এমপির হস্তক্ষেপে ঐক্যে পলাশবাড়ীর ৪টি সাংবাদিক সংগঠন মিডিয়াগাইবান্ধা

এমপির হস্তক্ষেপে ঐক্যে পলাশবাড়ীর ৪টি সাংবাদিক সংগঠন

এল. এন. শাহী, গাইবান্ধা থেকে : গাইবান্ধা-০৩ (পলাশবাড়ী- সাদুল্লাপুর) সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সাধারন সম্পাদক এ্যাডঃ উম্মে কুলসুম স্মৃতির একান্ত প্রচেষ্টায় অনেক জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে অবশেষ দীর্ঘ ১৮ বছর পর পলাশবাড়ী উপজেলার ৪টি সাংবাদিক সংগঠনকে বিলুপ্ত ঘোষণা করে সমন্বয়ের মাধ্যমে একটি প্রেসক্লাব গঠন করার লক্ষে ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) রাতে পলাশবাড়ী পৌর শহরের কালীবাড়ী বাজারস্থ এমপির নিজস্ব বাসভবনে অনুষ্ঠিত সাংবাদিকদের মিলন মেলায়, প্রেসক্লাব পলাশবাড়ী, প্রেসক্লাব গাইবান্ধা রোড, প্রেসক্লাব চৌমাথা মোড় ও রিপোটার্স ইউনিটির সকল সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। বিস্তারিত আলোচনা শেষে সকল সাংবাদিক একমত হয়ে ঐক্য গড়ার লক্ষে ৪টি সাংগঠনের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

পরে সাংসদ এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপিকে প্রধান উপদেষ্টা, সিনিয়র সাংবাদিক রবিউল হোসেন পাতাকে আহবায়ক ও নুরুল ইসলামকে সদস্য সচিব করা হয়। এছাড়াও যথাক্রমে আবুল কালাম আজাদ, ফজলুল হক দুদু, মনজুর কাদির মুকুল, রফিকুল ইসলাম, মাসুদার রহমান ও সিরাজুল ইসলাম রতনকে যুগ্ম আহবায়ক করা হয়। এছাড়াও সাংবাদিক আশরাফুল ইসলামকে সদস্য করে ৯ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটি সমন্বিতভাবে উপজেলার প্রকৃত পেশাদার সাংবাদিকদের তালিকা প্রস্তুত ও নির্বাচন পরিচালনা কমিটি গঠন পূর্বক আগামি ৩১ জুলাই ২০২০ তারিখে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে দীর্ঘ ১৮ বছর পর সাংবাদিকদের একত্রিত করনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সংসদ সদস্য এ্যাড উম্মে কুলসুম স্মৃতিকে সাধুবাদ জানিয়েছেন স্থানীয় সাংবাদিগন, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন।