Opu Hasnat

আজ ৩ জুন বুধবার ২০২০,

ব্রেকিং নিউজ

সাংবাদিক ফখরে আলমের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক মিডিয়ামাগুরা

সাংবাদিক ফখরে আলমের ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক

যশোরের প্রথিতযশা সাংবাদিক ফখরে আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাভোকেট সাইফুজ্জামান শিখরসহ মাগুরা প্রেসক্লাব ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

ফখরে আলম দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। বৃহস্পতিবার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে বাসা থেকে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে পৌঁছানোর আগেই মারা তিনি মারা যান।

ক্যানসারে আক্রান্ত হওয়ার পর একপর্যায়ে ফখরে আলম চোখের দৃষ্টিশক্তিও হারান। তিনি বাংলাদেশ ছাড়াও ভারতের বিভিন্ন স্থানে চিকিৎসা নেন।

মৃত্যুর আগ পর্যন্ত ফখরে আলম দৈনিক কালের কণ্ঠের বিশেষ প্রতিনিধি হিসেবে দায়িত্বরত ছিলেন। তিনি ১৯৮৫ সালে সাপ্তাহিক রোববারের মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। পরে তিনি আজকের কাগজ, বাংলাবাজার পত্রিকা, ভোরের কাগজ, মানবজমিন, জনকণ্ঠ, আমাদের সময়, যায়যায়দিন পত্রিকায় যশোর আঞ্চলিক প্রতিনিধি হিসেবে কাজ করেছেন।

সাংবাদিকতা জীবনে তিনি মোনাজাত উদ্দিন স্মৃতি পুরস্কার, মুক্তিযুদ্ধ জাদুঘরের বজলুর রহমান স্মৃতি পদক, এফপিএবি পুরস্কার, মধুসূদন একাডেমি পুরস্কার, এফইজেবি পুরস্কার, টিআইবি অনুসন্ধানী সাংবাদিকতা পুরস্কারসহ নানা পদক, পুরস্কার ও সম্মাননা পেয়েছেন।

ফখরে আলমের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর সহ জেলার বিভিন্ন গণমাধ্যমের সম্পাদক প্রকাশক এবং জেলায় কর্মরত সাংবাদিকরা।

সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর তার শোক বার্তায় জানান, উন্নয়ন ও অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে ফখরে আলম একজন পথিকৃত। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সমস্য, সংকট ও সম্ভাবনা গণ মাধ্যমে তুলে ধরতে তিনি আজীবন নিরলস ভাবে কাজ করে গেছেন। তিনি দেশের একজন খ্যাতিমান কবিও ছিলেন। তাঁর মৃত্যু সাহিত্য সাংবাদিকতার ক্ষেত্রে এক অপুরনীয় ক্ষতি। আমি তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভির সমবেদনা প্রকাশ করে তার বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা করছি।