Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

‘ধর্মনিরপেক্ষতা’ মানে ধর্মহীনতা নয় : প্রধানমন্ত্রী জাতীয়

‘ধর্মনিরপেক্ষতা’ মানে ধর্মহীনতা নয় : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘ধর্মনিরপেক্ষতা’ মানে ধর্মহীনতা নয়। এর মানে হলো দেশের সব মানুষের সমান অধিকার রয়েছে যার যার ধর্ম সুষ্ঠুভাবে পালনের।

মঙ্গলবার বিকেলে রাজধানীর রামকৃষ্ণ মিশনে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এর আগে তিনি ঢাকেশ্বরী মন্দির প্রাঙ্গণে পূজার অনুষ্ঠানে অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ঘটনাটি ছিল কোনো ব্যক্তি বা পরিবারকে শেষ করে দেওয়ার নয়। এই হত্যাকাণ্ড ঘটে বাঙালির আদর্শকে নির্মূল করতে। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা তুলে দেয়। আমরা ক্ষমতায় এসে ফের তা অন্তর্ভুক্ত করি। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। এর মানে দেশের সব মানুষের সমান অধিকার। যার মাধ্যমে সবাই নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালন করছেন।

বঙ্গবন্ধুকে হত্যার পরই দেশে জঙ্গিবাদের উত্থান, মন্তব্য করে প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের সব কার্যক্রম জঙ্গিবাদ ও দারিদ্রের বিরুদ্ধে। আমরা বাংলাদেশের মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করে যাচ্ছি। আজ বাংলাদেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত। আমরা জাতিকে সুশিক্ষিত করে গড়ে তোলায় কাজ করছি।

বিকেল ৪টা ৩৭ মিনিটে রাজধানীর রামকৃষ্ণ মিশনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে শঙ্খ বাজিয়ে বরণ করে নেওয়া হয়।