Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

নরসিংদীতে শেখ রাসেল’এর ৫১তম জন্ম বার্ষিকী পালিত নরসিংদী

নরসিংদীতে শেখ রাসেল’এর ৫১তম জন্ম বার্ষিকী পালিত

বাংলাদেশ শিশু একাডেমী নরসিংদীর আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫১ তম জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা, পুরস্কার ও মিষ্টি বিতরণ মঙ্গলবার বিকেলে নরসিংদী জেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান। শিশু শিল্পী মোঃ আবরার তাসিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার আমেনা বেগম, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব মোসাঃ সুরাইয়া বেগম, বাংলাদেশ শিশু একাডেমী নরসিংদীর জেলা কর্মকর্তা মোঃ খলিলুর রহমান খান প্রমূখ। 

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, যে বয়সে একটি ছেলে ভেড়ে উঠবে, হাঁসবে, খেলবে, আনন্দ করবে সেই বয়সে একটি শিশু নির্মম ভাবে নিহত হবে, এটা কারো কাম্য নয়। এটা মেনে নেয়া যায়না, এটা অত্যন্ত লজ্জা আর অপমানের বিষয়। দীর্ঘদিন তার হত্যার বিচার করা সম্ভব হয়নি বিভিন্ন রাজনৈতিক কারনে। এই নির্মম একটি হত্যার কারনে বিশ্বের কাছে আমরা অনেকটা লজ্জিত ও অপমানিত। যে দেশে একজন রাষ্ট্রপতির ছেলের হত্যার বিচার হবেনা সেখানে আমাদের লজ্জা ছাড়া আর কিছুই নয়। কেননা তারই বাবা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বেই এই স্বাধীন বাংলাদেশটা পেয়েছি। আজকে স্বাধীণ দেশ না পেলে লাল সবুজের পতাকা নিয়ে আনন্দ উল্লাস করতে পারতামনা। প্রধান অতিথি উপস্থিত সকলকে শেখ রাসেল ও তার বাবার আদর্শকে বুকে ধারন করে এগিয়ে যাওয়ার আহবান জানান। 

আলোচনা শেষে প্রধান অতিথি শিশু একাডেমী আয়োজিত বিভিন্ন বিষয়ের উপর প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।