Opu Hasnat

আজ ২২ মে মঙ্গলবার ২০১৮,

কুমিল্লায় পিস্তল ও চোরাসহ দুই ডাকাত গ্রেপ্তার কুমিল্লা

কুমিল্লায় পিস্তল ও চোরাসহ দুই ডাকাত গ্রেপ্তার

কুমিল্লায় ডাকাতির প্রস্তুতিকালে গুলিভরা পিস্তল ও চোরাসহ ২ ডাকাতকে গ্রেপ্তার করেছে  জেলা গোয়েন্দা শাখা (ডিবি)।

গোয়েন্দা শাখার এস আই মো.সহিদুল ইসলাম ও মো.শাহ কামাল আকন্দ গভীররাতে অভিযান পরিচালনাকালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নিশ্চিন্তপুরে ইস্টার্ন সিএনজি পাম্পের সামনে তাদেরকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল ২ রাউন্ড গূলি, ১টি ছুরি ও ১টি মটর সাইকেল আটক করা হয়।

আটককৃতরা হলো আবু তাহের (২৮) সে কোতয়ালী মডেল থানার সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে ,শহিদুল ইসলাম (২০) সে কাপ্তানবাজার এলাকার আ. সোবহানের ছেলে।  

গোয়েন্দা সূত্র জানায়, তারা ১০/১২ জনের একটি সংঘবদ্ধ ডাকাত দল শহরের বিভিন্ন ব্যাংক এলাকায় অবস্থান করে অভিনব কায়দায় ডাকাতি/ছিনতাই করে আসছে বলে স্বীকার করে। কয়েকদিন আগে কোতয়ালী মডেল থানাধীন ছাতিপট্টিস্থ প্রাইম ব্যাংকথেকে উত্তোলনকৃত ১০ লক্ষ টাকা ছিনতাই এবং সদর দক্ষিণ মডেল থানাধীন বিশ্বরোড এলাকা থেকে দেড় লক্ষ টাকা ছিনতাই ঘটনায় জড়িত আছে মর্মে চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। বাংকের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে পুলিশ এ ব্যাপারে নিশ্চিত হয়। গতকালও তারা বড় ধরণের ডকাতি করার পরিকল্পনাকালে ডিবি পুলিশ তাদের দুজনকে আটক করতে সক্ষম হয় এবং বাকীরা পালিয়ে যায়। তবে তাহাদের নাম ঠিকানা পুলিশ সংগ্রহ করেছে। পলাতকদের গ্রেফতার অভিযান অব্যাহত আছে। এদের গ্রেফতার ও অস্ত্র উদ্ধার ঘটনায় জনমনে স্বস্তি বিরাজ করছে। 

এ ঘটনায় কোতয়ালী মডেল থানায় অস্ত্র আইন ও ডাকাতি প্রস্তুতি গ্রহণ সংক্রান্তে ২টি পৃথক মামলা করা হয়েছে।