Opu Hasnat

আজ ২৫ মে শুক্রবার ২০১৮,

প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ন ছবি প্রকাশে শিক্ষক গ্রেফতার কুমিল্লা

প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ন ছবি প্রকাশে  শিক্ষক গ্রেফতার

কুমিল্লার দাউদকান্দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং নিয়ে  কুরুচিপূর্ণ মন্তব্য ও বিকৃত ছবি সমাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে প্রকাশ করায় ১৯ অক্টোবর সোমবার রাত দেড়টায় এক সহকারী শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। শিক্ষক কামরুজ্জামান দাউদকান্দি উপজেলা গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক। সে বরিশাল জেলা কোতায়ালীর থানার ইছাপুরা গ্রামের রতন আলী খানের ছেলে। 

মঙ্গলবার থানা পুলিশ ও স্কুল সূত্রে জানা যায়, দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কামরুজ্জামান তার ফেইসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে জড়িয়ে কুরুচির্পূর্ন মন্তব্য এবং বিকৃত ছবি প্রকাশ করে। বিষয়টি আইন শৃঙ্খলা বাহিনী নজরে আসলে রাতেই গৌরীপুর ফাড়ির ইনচার্জ আসাদুজ্জামান সঙ্গীয় ফোর্স  নিয়ে ওই শিক্ষক পালিয়ে যাওয়ার সময় গৌরীপুর বাসস্ট্যান্ড থেকে কামরুজ্জামানকে আটক করা হয়। 

গৌরীপুর হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ সেলিম মিয়া জানান, তিনি শিক্ষক হয়ে যে ধরনের কাজ করেছে এতে আমাদের পুরো শিক্ষক সমাজকে কলংকিত করেছে। আমরা এর দুষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন বলেন, আমি যতদিন বেঁচে থাকবো ততোদিন পর্যন্ত দাউদকান্দির মাটিতে রাষ্ট্রদ্রোহী কার্যকলাপ করতে না পারে এবং সেই দিকে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে নিদেশ দেওয়া হয়েছে। 

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবু ছালাম মিয়া বলেন, গ্রেফতারকৃত শিক্ষককের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।