Opu Hasnat

আজ ২৯ মে শুক্রবার ২০২০,

মুকসুদপুরে ১০টাকায় চাল পেলো সুবিধাভোগী ৯‘শ পরিবার গোপালগঞ্জ

মুকসুদপুরে ১০টাকায় চাল পেলো সুবিধাভোগী ৯‘শ পরিবার

আবু বক্কার, মুকসুদপুর (গোপালগঞ্জ) : ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই স্লোগানকে সামনে রেখে গোপালগঞ্জের মুকসুদপুর পৌরসভায় ওএমএস এর ১০ টাকা কেজিতে চাল পেলো ৯‘শ সুবিধাভোগী পরিবার। করোনা ভাইরাস (কেভিড-১৯) এর কারনে যে সকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্যের সমস্যায় পড়ছে, পৌরসভার দিন মজুর অসহায় শ্রমিক দরিদ্র ও খেটে খাওয়া শ্রমজীবী পরিবারা চাল কিনতে হিমশিম খাচ্ছে ঠিক সেই মুহুর্তে সরকার ১০টাকা কেজি দরে ২০কেজি চাল বিক্রি শুরু করায় হতদরিদ্র, দিন মুজর তালিকাভূক্ত কার্ডধারীদের মাঝে স্বস্তি ফিরছে। সল্পমূল্যে চাল পেয়ে সংসারে অভাব অনটন কমবে পরিবারের লোকজন নিয়ে ভাত খেতে পারবে এই অনুভূতি জানান পরিবার গুলো।

সরকার ঘোষিত লকডাউনের মধ্যে ১০টাকা কেজি দরে চাল বিক্রি ওএমএস কার্যক্রম অধিক মাস চালু থাকবে। স্থানীয় ডিলার সুমন মীরের দোকান থেকে তারা প্রতি মাসে ২০ কেজি করে মোট চাল ক্রয় করতে পারবেন। 

উপজেলা খাদ্য পরিদর্শক বেবী বিশ্বাস বলেন, ২০১৯-২০ অর্থ বছরের মে মাস বিক্রি শুরু হয়। সরকারের পরবর্তী নির্দেশ না আসা এ কার্যক্রম পর্যন্ত চলবে। উপজেলা অফিসের কর্মকর্তা তদারকি দায়িত্ব পালন করছেন। তালিকার বাইরে পৌরসভায় দু:স্থরা রয়েছে। আগামীতে তালিকা ভূক্ত কার্ডধারীর সংখ্যা বাড়ালে দু:স্থরা উপকৃত হবে বলে আশা করি।