Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

পিকাবুতে একদিনে সর্বাধিক বিক্রি হলো ‘রিয়েলমি ৫আই’ তথ্য ও প্রযুক্তি

পিকাবুতে একদিনে সর্বাধিক বিক্রি হলো ‘রিয়েলমি ৫আই’

বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বিশ্বব্যাপী টেক-ট্রেন্ডি তরুণ গ্রাহকদের দৈনন্দিন সব ধরনের প্রযুক্তিগত চাহিদা পূরণের লক্ষ্যে কাজ করছে রিয়েলমি। এরই মধ্যে বাংলাদেশের স্মার্টফোনের বাজারে প্রবেশ করে রিয়েলমির পণ্যগুলো ব্যাপক সুনাম অর্জন করেছে। এরই ধারাবাহিকতায় গত ৭ মে, ২০২০ তারিখে দেশের জনপ্রিয় ই-কমার্স সাইট পিকাবু-তে মাত্র ১২,৯৯০ টাকায় ব্রান্ডটি তাদের ‘কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং’রিয়েলমি ৫আই স্মার্টফোনটির অনলাইন লঞ্চ করে। লঞ্চের দিনই পিকাবুর অনলাইনে ফার্স্ট সেলে কয়েক ঘন্টার মধ্যে ১,০০০ এরও বেশি ইউনিট বিক্রি হয়, যা পিকাবুতে একদিনে ১০-২০ হাজার টাকা মূল্যের ফোনগুলোর মধ্যে সর্বাধিক বিক্রির রেকর্ড। 

রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ড ডিরেক্টর নিওন শি এ ব্যাপারে বলেন, ‘তরুণ স্মার্টফোন ব্যবহারকারীদের এই অবিশ্বাস্য প্রতিক্রিয়ায় আমরা খুবই আনন্দিত এবং একটি টেক-ট্রেন্ডি ব্র্যান্ড হিসাবে আমরা আরও সেরা ফিচার ও স্টাইলের মেলবন্ধনে আরো পণ্য নিয়ে আসতে বদ্ধপরিকর।’

পিকাবুর প্রধান নির্বাহী কর্মকর্তা মরিন তালুকদার বলেন, “বাংলাদেশে আনুষ্ঠানিকভাবে রিয়েলমি আসায় আমরা খুবই খুশি এবং তাদের পণ্যের ব্যাপারে তরুণদের আকর্ষণ চমৎকার। পিকাবুর অনলাইনের ১০-২০ হাজার টাকা মূল্যের ফোনগুলোর মধ্যে একদিনে সর্বাধিক বিক্রির রেকর্ড করে তরুণদের পছন্দের তালিকায় ১ নম্বরে আছে রিয়েলমি ৫আই। ই-কমার্স সাইট হিসেবে পিকাবুও তরুণদের মাঝে অত্যন্ত জনপ্রিয় হওয়ায় তরুণদের সাথে দুটি ব্র‍্যান্ডেরই দারুণ একাত্মতা রয়েছে।’

সারাদিনের ব্যবহারের জন্য রিয়েলমি ৫আই স্মার্টফোনে রয়েছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। সকল কাজ খুব সহজে ও দ্রুতগতিতে সম্পন্ন করার লক্ষ্যে ফোনটিতে আছে শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর। পাশাপাশি এর কোয়াড ক্যামেরায় তোলা যাবে নিখুঁত সব ছবি। 

রিয়েলমি ৫আই : কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং
রিয়েলমি ৫আই এর অনন্য ইমেজিং দক্ষতাসম্পন্ন কোয়াড ক্যামেরার জন্যে ব্যাপকভাবে প্রশংসিত। অসাধারণ সব ছবি তোলার অন্য ১২ মেগাপিক্সেলের মূল ক্যামেরা পাশাপাশি স্মার্টফোনটিতে আরো আছে ৮ মেগাপিক্সেলের ১১৯ক্ক আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের পোর্টেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের আল্ট্রা ম্যাক্রো লেন্স। আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে রাতের আঁধারেও সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ব্যবহার করা হয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০-তে। মূল ক্যামেরায় আরো উন্নত স্ট্যাবিলাইজেশনের ব্যবহারে ভিডিও ধারণ হবে আরো স্থিতিশীল। 

সারাদিনের ব্যবহার ও ৩০ দিনের স্ট্যান্ডবাই সুবিধার জন্য এতে সংযোজন করা হয়েছে বিশাল ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। অগ্নিনির্বাপক পর্দার ব্যবহারে ব্যাটারি এখন আরো অনেক বেশি নিরাপদ।

অনবদ্য ‘সানরাইজ ডিজাইনের’ রিয়েলমি ৫আই- ফোনটিতে ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ১১ ন্যানোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.০ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসরের সাথে তৃতীয় প্রজন্মের কোয়ালকম এআই ইঞ্জিনে গেমিং অভিজ্ঞতা হবে আরো চমৎকার। 

পিকাবুতে মাত্র ১২,৯৯০ টাকায় ফরেস্ট গ্রিন ও অ্যাকুয়া ব্লু এ দুই রঙে রিয়েলমি ৫আই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে। পিকাবু থেকে আজই রিয়েলমি ক্রয়ের জন্য এই শর্টলিঙ্কটি ব্যবহার করুন: https://bit.ly/2St4lOs