Opu Hasnat

আজ ১৭ নভেম্বর শনিবার ২০১৮,

কুইজ প্রতিযোগিতা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

সুনামগঞ্জে মহা সপ্তমীতে জেলার ৩১৬টি পূজামন্ডপে পুষ্পাজ্ঞলী অপর্ণ সুনামগঞ্জ

সুনামগঞ্জে মহা সপ্তমীতে জেলার ৩১৬টি পূজামন্ডপে পুষ্পাজ্ঞলী অপর্ণ

সাম্প্রদায়িক সম্প্রীতির শহর সুনামগঞ্জে হিন্দুদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজার মহা সপ্তমী অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার শহরের ষোলঘর রামকৃষ্ণ মিশন, পূর্ব নতুনপাড়া, পশ্চিম নতুনপাড়া, নবীনগরসহ বিভিন্ন পূজা মন্ডপে ভুক্তবৃন্দের পদচারনায় মুখর। সকাল থেকেই ভক্তবৃন্দরা উপোষ থেকে মায়ের চরণে পুষ্পাজ্ঞলী অপর্ণ, উলুধবনি, শঙ্খ ধবনি আর ঢাকঢোলে শব্দে কম্পিত পুরো শহর। এদিকে দুপুর ১২টায় ষোলঘর রামকৃষ্ণ মিশনে কুইজ প্রতিযোগিতা ও চিত্রাংঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।  এ সময় উপস্থিত ছিলেন মিশনের সভাপতি বাবু দিগেশ্বর দাস, সুনামগঞ্জ সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, পৌরসভার মহিলা কাউন্সিলর আরতি তালুকদার কলি ও নারীনেত্রী শিলা রায়, জেলা পূজা উদযাপন পরিষদেও সভাপতি নৃপেশ তালুদার নানু, সাধারন সম্পাদক বিমল বণিক প্রমুখ। যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকের গোয়েন্দা সংস্থার সদস্যসহ বিভিন্ন পূজামন্ডপে পুলিশ আনসার ও র‌্যাবের বিপুল সংখ্যক সদস্য মোতায়েন রয়েছে বলে জানান সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুণ অর রশিদ চৌধুরী।  এবার সারা জেলায় এবার ৩১৬ টি পূজামন্ডপে সার্বজনীন দূর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। 

ভক্তবৃন্দরা জানান, পাপ মোচনসহ দেশের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট থাকার জন্য মায়ের চরণে প্রার্থনা করেন।  দূর্গানাশিনী মা দূর্গা সকল অশুভ শক্তিকে প্রতিহত করতে এবার ঘোড়ায় চড়ে পৃথিবীতে এসেছেন এবং দোলায় চড়ে কৈলাশে যাবেন বলে ও জানান ভক্তরা।  পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা চিত্রাংঙ্গন প্রতিযোগিতায় অংশ নেয়। 

এই বিভাগের অন্যান্য খবর