Opu Hasnat

আজ ২১ এপ্রিল শনিবার ২০১৮,

ব্রেকিং নিউজ

বাগেরহাটে ৪৫১টি প্রতিমা নিয়ে ‘ব্যক্তি উদ্যোগে’ সর্ববৃহত দূর্গোৎসব

বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় : মন্ত্রী শাহজাহান খান বাগেরহাট

বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয় : মন্ত্রী শাহজাহান খান

বাংলাদেশের মানুষ শান্তি প্রিয়। এদেশের মানুষ যুগ যুগ ধরে প্রতিটি উৎসব জাতী ধর্ম নির্বিশেষে একসাথে শান্তিপূর্ন ভাবে পালন করে  আসছে। হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দূর্গা পূজাকে ঘিরে বাগেরহাট হাকিমপুর শিকদার বাড়ী আজ মিলন মেলায় পরিনত হয়েছে- এটা তার প্রমান। বর্তমান সরকার সারা দেশের মানুষের শান্তি ও কল্যানের জন্য কাজ করে যাচ্ছে। অন্যদিকে একটি চক্র দেশের শান্তি সৌহার্য্য বিনষ্টের অব্যহত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই অসুর শ্রেনীরা দেশের কল্যানকামী প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছে। দেবী দূর্গা যেমন অসুরকে বধ করেছিলো তেমনি ভাবে আমাদের নেত্রীর হাতে অসুরের বধ হতে হবে। সোমবার বাগেরহাট সদর উপজেলার শিকদার বাড়িতে দূর্গা পূজার উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় নৌ পরিবহন মন্ত্রী মো: শাহজাহান খান শিকদার বাড়ির দূর্গা পূজার উদ্ধোধন কালে এ কথা বলেন।

মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয় সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপির  সভাপতিত্বে  চার দিন ব্যাপী দূর্গোৎসবের উদ্ধোধনী অনুষ্টানে অন্যানের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের ভাইস চেয়ারম্যান  ইসমত কাদির গামা, বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্যা,হিন্দু বৌদ্ধ খৃষ্ট্রান ঐক্য পরিষদের বাগেরহাট জেলা শাখার সভাপতি শীব প্রসাদ ঘোষ, বাগেরহাট জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়, চল”িত্র অভিনেতা মো. রিয়াজ  খান প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত থেকে স্বাগত বক্তব্য রাখেন শিকদার বাড়ি দূর্গাপূজা উৎসবের আয়োজক শিল্পপতি লিটন শিকদার।

এবছর  ৪৫১টি দেবদেবীর প্রতিমা নিয়ে বাগেরহাটের শিকদার বাড়িতে দূর্গা পূজা অনুষ্টিত হচ্ছে। আয়োজনের সমারোহ সর্বাধিক প্রতিমার ও আধুনিকার দিক দিয়ে এবছর ব্যক্তিগত উদ্যোগে অনুষ্টিত শিকদার বাড়ির দূগাপূজা দক্ষিণএশিয়ার সর্ববৃহত পূজা মন্ডপ হিসেবে পরিচিতি পেয়েছে। বাগেরহাট জেলায় এবছর ৫৮৭টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা হচ্ছে। শারদীয় দূর্গোৎসবকে ঘিরে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে এক ধরনের উৎসব বিরাজ করছে। সোমবার ষষ্ট্রি পূজার  মধ্য  দিয়ে শুরু শুরু হলো ৪ দিন ব্যাপী  শারদীয় দূর্গা উৎসব। শেষ হবে ২২ অক্টোবর বির্সজনের মধ্য দিয়ে।

বাগেরহাটের হাকিমপুর শিকদার বাড়ীর দূর্গা পূজা মন্ডপের আয়োজক ডা: দুলাল কৃষ্ণ শিকদার জানান ‘ব্যাক্তি উদ্যোগে’ দক্ষিণ এশিয়ার সর্ববৃহত  দূর্গা পূজা বলে তিনি দাবী করে বলেন। তিনি বলেন দূর্গাপুজার শুরু থেকেই এলাকার মানুষের উৎসাহ ও সহযোগিতা পেয়ে আসছি। তাই এবছর পুজামন্ডপে ৪৫১টি প্রতিমা স্থাপন করেছি। অনেক শ্রেনী পেশার মানুষ আমাদের বাড়িতে পুজা দেখতে আসে। এ বছর এমন্ডপে জাকজমকপূর্ণ পরিবেশে শারদীয় দূর্গোৎসব উপভোগ করার জন্য এখন থেকেই আসতে শুরু করেছে বিভিন্ন দর্শনার্থীরা। অনেকে পরিবার পরিজন নিয়ে আসছেন এই পুজা মন্ডপে।

এই বিভাগের অন্যান্য খবর