Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

কালকিনি পৌরসভা নির্বাচন

মনোনয়ন পেতে ৭ জন সম্ভাব্য মেয়র প্রার্থীদের দৌড়ঝাঁপ মাদারীপুর

মনোনয়ন পেতে ৭ জন সম্ভাব্য মেয়র প্রার্থীদের দৌড়ঝাঁপ

তফসিল ঘোষনা না হলেও আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মাদারীপুরের কালকিনিতে ৭ জন সম্ভাব্য মেয়র প্রার্থীরা ব্যাপক প্রচার-প্রচারনা শুরু করেছেন। পৌর সভার রাস্তার মোড়ে-মোড়ে এমনকি অলিগলিতে ডিজিটাল ব্যানার ফেষ্টুনে ছেয়ে গেছে। লক্ষ করা গেছে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে মেয়র প্রার্থীরা অংশ গ্রহনের পাশাপাশি ভোটারদের দৃষ্টি আকর্ষন করতে বিভিন্নধর্মীও তৎপরতাসহ দলীয় মনোনের আশায় জেলা ও কেন্দ্রীয় নেতাদের সাথে প্রতিনিয়ত যোগাযোগ রক্ষা করে চলছেন। প্রার্থীদের এমন তৎপরতার ফলে ভোটারদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জানা গেছে, আগামী ডিসেম্বরে প্রথম ধাপে পৌরসভার নির্বাচন হওয়ার কথা রয়েছে।  প্রথম ধাপের নির্বাচনে  কালকিনি পৌরসভাও রয়েছে। সরকার ইতি মধ্যে ঘোষনা দিয়েছেন এই নির্বাচনে দলীয় প্রতীকের মাধ্যমে  অনুষ্ঠিত হবে। তাই নির্বাচনকে কেন্দ্র করে সম্ভাব্য মেয়র প্রার্থীরা গনসংযোগ শুরু করেছেন এবং দলীয় মনোনয়ন লাভের আশায় নেতাদের নিকট ধরনা দিচ্ছেন। কে পাবেন দলীয় মনোনয়ন সেটি চুড়ান্ত না হলেও সব প্রার্থীই দলীয় মনোনয়ন পাওয়ার আশায়  নির্বাচনী মাঠে প্রচার –প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এবারের নির্বাচনী মাঠে আ’লীগের ও বিএনপির একাধিক প্রার্থী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন। এর মধ্যে আ’লীগের ৫জন ও বিএনপির ২জন গনসংযোগ চালাচ্ছেন। তবে নির্বাচন কমিশন কর্তৃক জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় তারা দলীয় ভাবে নির্বাচন করতে পারবেন না। কিন্তু স্বতন্ত্র হিসেবে প্রচার প্রচারনা এখন পর্যন্ত কাউকে দেখা যাচ্ছেনা। কিন্তু এক সময় এ উপজেলা জাতীয় পার্টিও ঘাটি শক্ত থাকলেও বর্তমানে নাজুক। 

আ’লীগের সম্ভাব্যময় প্রার্থী হিসেবে কেন্দ্রীয় আ’লীগের উপকমিটির সহ-সম্পাদক ও সাবেক ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সোহেল রান মিঠু, সাবেক পৌর যুবলীগের সাধারন সম্পাদক ও বর্তমান মেয়র এনায়েত হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাবেক বিআরডিবি’র চেয়ারম্যান মশিউর রহমান সবুজ, জেলা আওয়ামীলীগ’র শিক্ষা বিষয়ক সম্পাদক মোঃ লোকমান হোসেন ও কালকিনি সাবেক পৌর প্রশাসক আবুল কালাম আজাদ। 

বিএনপির সম্ভাব্যময় প্রার্থী হিসেবে উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মোঃ মাহবুব হোসেন মুন্সি ও উপজেলা ছাত্রদলের সভাপতি অহেদুজ্জামান আবদুল হাই। এবারের নির্বাাচনে এ সকল প্রার্থীদের নিয়ে পাড়া মহল্লায় এবং চায়ের দোকানে চলছে বিচার বিশ্লেষন। এদের মাঝে কে হবেন পেীর পিতা। কোন দল থেকে কে পাবেন মনোনয়ন এসকল বিষযগুলো নিয়ে এখন আলোচনার ঝড় বইছে। সম্ভাব্য মেয়র প্রার্থীরা ভোটারদের কাছে গিয়ে দৃষ্টি আর্কষন করতে বিভিন্ন উন্নয়ের বানী শোনাচ্ছেন। রাস্তাঘাট, বিদ্যুৎ, পানি নিস্কাশন ও সরবরাহ এবং মাদকমুক্ত পৌরসভাসহ নানা ধরনের জনকল্যাানমুলক কাজের প্রতিশ্রæতি দিচ্ছেন। অন্যদিকে পৌরসভার সচেতন মহল মনে করছেন এ পৌরসভায় আ”লীগ আ”লীগের মুল প্রতিদন্ধি। এ ছাড়া মনে করছেন দলীয় মনোনয়নের ওপরেই বিরাজ করছে জয়-পরাজয়।

এব্যাপারে কালকিনি পৌর আওয়ামীলীগের সভাপতি জি এম দেলোয়ার হোসেন বলেন, এ নির্বাচনে প্রতিক বরাদ্ধের বিষয় এখন পর্যন্ত আমার কাছে কোন সিদ্ধান্ত পৌছায়নী। তবে দল থেকে কোন চিঠি আসলে বলতে পারবো আওয়ামীলীগের প্রতিক কে পাবে।

এব্যাপারে কালকিনি পৌর বিএনপি’র সভাপতি মিজানুর রহমান বলেন,বর্তমান সরকার পৌরসভা নির্বাচনে যে প্রতিক বরাদ্ধের সিদ্ধান্ত নিয়েছে এটা সম্পূর্ন বাকশাল কায়েম নয়া কৌশল।