Opu Hasnat

আজ ২১ নভেম্বর বুধবার ২০১৮,

৫২টি পুজা মন্ডবে চাল বিতরণ

ফুলবাড়ীতে উৎসব মুখোর পরিবেশের মধ্য দিয়ে শারদীয় দূর্গোৎসব শুরু দিনাজপুর

ফুলবাড়ীতে উৎসব মুখোর পরিবেশের মধ্য দিয়ে শারদীয় দূর্গোৎসব শুরু

দিনাজপুরের ফুলবাড়ীতে সোমবার ষষ্ঠী পূজার মধ্য দিয়ে উৎসব মুখোর পরিবেশের মধ্য দিয়ে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় শারদীয় দূর্গোৎসব শুরু হয়েছে। পূজা মন্ডবগুলোতে দেখা গেছে প্রতিমা দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

এবার ফুলবাড়ী উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৫২টি পুজা মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হচ্ছে। তার মধ্যে, পৌরসভা এলাকায় ১২টি, এলুয়াড়ী ইউনিয়নে ৩টি, আলাদীপুর ইউনিয়নে ৪টি, কাজিহাল ইউনিয়নে ৩টি, বেতদিঘি ইউনিয়নে ২টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৮টি ও শিবনগর ইউনিয়নে ১৭টি মন্ডবে শারদিয় দুর্গা পুজা অনুষ্ঠিত হচ্ছে।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মোস্তাক আহম্মেদ বলেন, সকল পুজা কমিটিকে পুজা শুরু থেকে শেষ পর্যন্ত সর্বক্ষনিক পুজা মন্ডপ এলাকায় নিজস্ব তদারকি ও স্বেচ্ছাসেবী বাহিনী নিয়োজিত করতে বলা হয়েছে। শুধু আইনশৃংখলা বাহিনীর উপর নির্ভর করলেই চলবে না। পুজা মন্ডপে অগ্নিনির্বাপন যন্ত্র রাখতে বলা হয়েছে। মহিলা ও পুরুষদের পুজা মন্ডপে প্রবেশের জন্য পৃথক ব্যবস্থা করা হয়েছে। সব মিলিয়ে সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে পুজা অনুষ্ঠান সম্পন্ন করতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে তিনি আশ্বস্ত করেন।

অপরদিকে সোমবার উপজেলা প্রকল্প কর্মকর্তা কার্য্যলয় থেকে ফুলবাড়ী উপজেলায় ৫২টি পুজা মন্ডবে প্রত্যক পুজা কমিটিকে ৪৯৬ দশমিক ৭০ কেজি করে ২৫ দশমিক ৮২ মেট্রিকটন চাল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রকল্প কর্মকর্তা তাজুল ইসলাম জানায়, হিন্দুধর্মাম্বলীদের প্রধান ধর্মীও উৎসব শারদীয় দূর্গাপুজায়  সরকারের বিশেষ তহবিল থেকে এই চাল বরাদ্ধ দেয়া হয়েছে।