Opu Hasnat

আজ ২৯ মে শুক্রবার ২০২০,

মুকসুদপুর থানার করোনা আক্রান্ত ১৫ পুলিশ সদস্য সুস্থ গোপালগঞ্জ

মুকসুদপুর থানার করোনা আক্রান্ত  ১৫ পুলিশ সদস্য সুস্থ

আবু বক্কার, মুকসুদপুর (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের মুকসুদপুর থানার আক্রান্ত ১৫ পুলিশ সদস্য সুস্থ হয়ে আইসোলেশন সেন্টার ত্যাগ করেছেন। এর আগে স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার, নার্স, কর্মচারী, থানার পুলিশ সদস্য ও সাধারণ মানুষসহ ২০০জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পরীক্ষার জন্য পাঠানো হলে তার মধ্যে একজন ডাক্তার ও পুলিশসহ ১৭ জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে। এরপর আক্রান্তদের মুকসুদপুর অস্থায়ী আইসোলেশন সেন্টারে (মুক্তিযোদ্ধা ভবনে) রেখে চিকিৎসা প্রদান করা হয়। 

এসব তথ্য নিশ্চিত করে থানা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রহমান বলেন, করোনা আক্রান্ত মুকসুদপুর থানার ১৫ জন পুলিশ সদস্য সুস্থ হওয়ায় আইসোলেশন সেন্টার ছেড়েছে। তাদেরকে ওয়ার্ড থেকে ছেড়ে দিয়ে বাড়ী পাঠানো হলেও তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরার্মশ দেয়া হয়েছে। বাকী ১ জন মুকসুদপুর অস্থায়ী আইসোলেশন সেন্টারে (মুক্তিযোদ্ধা ভবনে) চিকিৎসাধীন আছে এবং ১ জন পুলিশ সদস্য ঢাকায় চিকিৎসাধীন আছেন।

গত ৬ এপ্রিল এক পুলিশ সদস্য প্রথম করোনাভাইরাসে আক্রন্ত হওয়ার পর এক পুলিশ সদস্যের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন ডাক্তার করোনা পজেটিভ রিপোর্ট আসলে সব স্টাফদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পরীক্ষার জন্য পাঠানোর পর সব নেগেটিভ রিপোর্ট আসে। করোনা ভাইরাসে আক্রান্ত ডাক্তার সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। সাধারন মানুষের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হলে সকলের রিপোর্ট নেগেটিভ আসে। সাধারন মানুষের মধ্যে করোনা আক্রান্তের খবর পাওয়া যায়নি। করোনা ভাইরাস এলাকার মানুষের মধ্যে ছড়াতে না পারে সেজন্য উপজেলা প্রশাসনের পক্ষে থেকে লকডাউনের ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে বার বার বলা হচ্ছে। বিনা প্রয়োজনে কোন মানুষ ঘর থেকে বাহিরে বের হবে না সামাজিক দুরত্ব বজায় রেখে সচেতন থাকার আহবান জানান হচ্ছে।