Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

কলড্রপে জরিমানা চালু করতে চান তারানা হালিম জাতীয়

কলড্রপে জরিমানা চালু করতে চান তারানা হালিম

মোবাইল কলড্রপে জরিমানা চালু করতে চান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম। তিনি চান, বেশি কলড্রপ হলে সংশ্লিষ্ট অপারেটরকে নিরপেক্ষভাবে জরিমানা করবে বিটিআরসি।

আজ (১৯ অক্টোবর) বিকেলে মন্ত্রণালয় সভাকক্ষে এক বৈঠকে তিনি একথা জানান। বিভিন্ন মোবাইল ফোন অপারেটর প্রতিনিধি ও বিটিআরসি প্রতিনিধিদের সঙ্গে আলোচনার উদ্দেশ্যে বৈঠকটির আয়োজন করা হয়।

কলড্রপের জন্য কেবল অপারেটর দায়ী নয় বলে বিষয়টি বিবেচনার কথা বলেন উপস্থিত বিটিআরসি প্রতিনিধি। এক্ষেত্রে আগামী ডিসেম্বরের মধ্যে কলড্রপ সমস্যার সমাধানে সবাইকে আন্তরিক উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তারানা।

তিনি বলেন, কলড্রপের পরে কল ফেরতের বিষয়টি এখন নেই। গ্রাহক ভোগান্তির শিকার হয়ে অভিযোগ করছেন। আমরা কারও মধ্যে বৈষম্য করতে চাই না। সবাইকে এ বিষয়ে মনোযোগ দিতে হবে। কমবেশি ভোগান্তিতে সব অপারেটরের গ্রাহকই রয়েছেন। প্রতিমন্ত্রী এসময় বিভিন্ন সমস্যার কারণ গ্রাহকদের পক্ষে মোবাইল ফোন অপারেটরদের কাছে জানতে চান। 

জবাবে বাংলালিংকের প্রতিনিধি বলেন, বিশ্বের সব দেশে কলের ক্ষেত্রে সমস্যার অভিযোগ প্রযোজ্য নয়। আমাদের লোকাল কলের ব্যবস্থাপনা ভালো রয়েছে। বিভিন্ন দেশে কলের ক্ষেত্রে সেদেশের নেটওয়ার্ক ব্যবস্থার চিত্র দেখাও জরুরি। আমরা আমাদের নম্বর ওয়েবসাইটে দিচ্ছি। গ্রাহকের সুবিধা-অসুবিধা আমরা দেখছি।

ভারতে কলড্রপের পর সেটি ফেরত দেওয়া হয় বলে উল্লেখ করেন তারানা হালিম। বিটিআরসি প্রতিনিধি বলেন, আমরা জরিপ চালিয়ে দেখেছি কলড্রপের হার কেমন। অপারেটরদের সঙ্গে কথা বলেছি, তারা জানিয়েছেন, অভিযোগ ম্যানেজমেন্টের ব্যবস্থা রাখেন তারা। সে হিসেবে সমাধানও করেন।

মোবাইল ফোনের গ্রাহকদের অভিযোগ আমলে নিয়ে সুষ্ঠু সমাধানের আহবান জানান প্রতিমন্ত্রী।

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রাহকদের মন্তব্য ও অভিযোগগুলো প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয় বৈঠকে।