Opu Hasnat

আজ ৩ জুলাই শুক্রবার ২০২০,

ঝালকাঠিতে চাঁদা না দেয়ায় আইনজীবীর সীমানা প্রাচীর ভাংচুর ঝালকাঠি

ঝালকাঠিতে চাঁদা না দেয়ায় আইনজীবীর সীমানা প্রাচীর ভাংচুর

ঝালকাঠি শহরের মাদক ব্যবসায়ী সড়ক হিসেবে আখ্যায়িত শেখ মুজিব সড়কে মাদক ব্যবসায়ীকে চাঁদা না দেয়ায় আইনজীবীর জমিতে দেয়া সীমানা প্রাচীর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। শনিবার রাতের আধারে এ ভাংচুর করা হয় বলে অভিযোগ করেছেন ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির তরুণ সদস্য অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন। 

অ্যাডভোকেট মুবিন জানান, পশ্চিম চাঁদকাঠী শেখ মুজিব সড়কে মো: মামুন মিয়ার নিকট থেকে এ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন ১.৮৮ শতাংশ সম্পত্তি ক্রয় করেন। সম্পত্তি বুঝিয়ে দেয়ার সময় থেকে ঝালকাঠির চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী দম্পতি রাজা মিয়া এবং তার স্ত্রী বিলকিস বেগম জমি দখলে নিতে হলে ২লাখ টাকা চাঁদা দাবী করে। বিষয়টি রাজার নিকট আত্মীয় স্বজন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে রাজা, বিলকিস এবং তাদের সন্ত্রাসী বাহিনী চাঁদা আদায়ের জন্য মরিয়া হয়ে উঠে। তারই ধারাবাহিকতায় ৭/৩/২০২০ তারিখ দেয়াল নির্মান কালিন রাজা বাহিনী চাঁদা আদায়ের জন্য এসে মারমুখী আচরন করে। এসময় মান সম্মান অক্ষুন্ন রাখাতে রাজা বাহিনীকে ২৯ হাজার টাকা প্রদান করা হয়। কিন্তু রাজা বাহিনী ২ লক্ষ টাকার দাবীতে অনঢ় থাকে এবং বিভিন্ন মাধ্যমে হুমকি ধামকি দেয়। শনিবার (২/৫/২০২০ ইং) রাত অনুমান ১১ ঘটিকার সময় রাজা ও বিলকিস অজ্ঞাতসন্ত্রাসী প্রকৃতির লোক নিয়ে ২৮ ফিট এবং ২৩ ফিট লম্বা ৫ ফিট উচু ২ টি দেয়াল ভেঙ্গে গুড়িয়ে দেয়। এসময় এ্যাডভোকেট মুবিনের শশুরের পরিবার তাতে বাঁধা দিলে সকলকে অস্ত্র দেখিয়ে জিম্মি করে এবং বাসা থেকে বের হওয়ার মেইন গেট বাহির থেকে তালা লাগিয়ে দেয়। 

খবর পেয়ে মিজানুর রহমান মুবিন থানা পুলিশকে অবহিত করলে সদর থানার এস আই সরোয়ার হোসেন পুলিশের একটি দল নিয়ে ঘটনাস্থলে গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান মুবিন।