Opu Hasnat

আজ ২৬ সেপ্টেম্বর বুধবার ২০১৮,

ব্রেকিং নিউজ

নরসিংদীতে ৬ দফা দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন স্বাস্থ্যসেবানরসিংদী

নরসিংদীতে ৬ দফা দাবিতে স্বাস্থ্যকর্মীদের মানববন্ধন

মাঠ পর্যায়ে কর্মরত স্বাস্থ্যকর্মীদের টেকনিক্যাল পদমর্যাদা দেয়াসহ ৬ দফা দাবীতে নরসিংদীতে মানববন্ধন করেছে বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন নরসিংদী জেলা শাখা।

সোমবার দুপুরে নরসিংদী প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে জেলায় কর্মরত কয়েকশত স্বাস্থ্য সহকারী, স্বাস্থ্য পরিদর্শক তাদের দাবী সংবলিত ব্যানার-ফেস্টুন নিয়ে অংশ নেয়।

এ সময় তারা বলেন, স্বাস্থ্য বিভাগের সহকারীরা দীর্ঘদিন ধরে অবহেলিত হয়ে আসছে। তারা যেসব দায়িত্ব পালন করে থাকেন, এতে তারা টেকনিক্যাল পদমর্যাদা পাওয়ার শতভাগ দাবীদার। অবিলম্বে মাঠপর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তাবিত স্বতন্ত্র নিয়োগবিধি বাস্তবায়ন, মা ও শিশুদের টিকা প্রদানকারী স্বাস্থ্য সহকারীদের টেকনিক্যাল পদমর্যাদা, স্বাস্থ্য পরিদর্শকদের পদ ও নাম অপরিবর্তিত রেখে দ্বিতীয় শ্রেণীর পদমর্যাদা দেয়া, স্বাস্থ্য পরিদর্শক থেকে পদায়নকৃত জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক নিয়মিত করা ও মাঠপর্যায়ে জনসংখ্যার ক্রমবর্ধমান হারে পদ সৃষ্টি করা এবং অষ্টম জাতীয় বেতন কমিশনে স্বাস্থ্যকর্মীদের যথার্থ মূল্যায়নের দাবীসহ ৬ দফা পূরণের দাবী জানানো হয় মানববন্ধন থেকে। অন্যথায় সারাদেশের স্বাস্থ্য সহকারীদের পক্ষ থেকে কঠোর কর্মসূচী দেয়ার হুঁশিয়ারি দেন তারা। 

নরসিংদী জেলা স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন এর সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে অনুষ্ঠিত মানব বন্ধনে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক বজলুর রহমান ফাহিম, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক গোলাম হোসেন, নরসিংদী সদর উপজেলা স্বাস্থ্য পরিদর্শক (ইনচার্জ) মেজবাহ উদ্দিন খান, রায়পুরা উপজেলা কমিটির সভাপতি বিল্লাল মিয়া, সদর উপজেলা কমিটির সভাপতি আবুল কাশেম সরকার, স্বাস্থ্য সহকারী মোস্তফা কামালসহ অন্যান্যরা। পরে জেলা সিভিল সার্জনের মাধ্যমে স্বাস্থ্য বিভাগের মহাপরিচালকের নিকট ৬ দফা দাবী উল্লেখিত স্মারকলিপি প্রদান করেন তারা।