Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জ সদর হাসপাতালে ১২ করোনা রোগীর মধ্যে ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন সুনামগঞ্জ

সুনামগঞ্জ সদর হাসপাতালে ১২ করোনা রোগীর মধ্যে ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরলেন

করোনা ভাইরাসের প্রকোপ দেশে বৃদ্ধি পেলেও সুনামগঞ্জে ২৫০ শয্যার হাসপাতালে চিকিৎসাসেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে জানা যায়। দেশে করোনার প্রকোপ বৃদ্ধির সাথে সাথে সুনামগঞ্জ জেলায় এ যাবত মোট ৩৪ জন কোভিড-১৯ এ পজেটিভ ধরা পড়লেও হাসপাতালে মোট ১২ জন করোনা রোগী ভর্তি হয়।  ইতিমধ্যে ২ জন পুরোপুরি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং ১০ জনের অবস্থান ও যথেষ্ট উন্নতি হচ্ছে বলে জানান হাসপাতালের আবাসিক ডাক্তার (আর এম ও) ডাঃ রফিকুল ইসলাম। 

হাসপাতাল সূত্রে জানা যায়, রোববার বিকেল পর্যন্ত ১০ জনের অবস্থা ও স্বাভাবিক হয়ে আসছে এবং কয়েকদিনের ভেতরে তারা ও সুস্থ হয়ে বাড়ি ফিরতে পারবেন। হাসপাতালের যারা ডাক্তার ও নার্সদের সুরক্ষার জন্য জেলা প্রশাসনের সহযোগিতায় এবং সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন ও আর এম ও ডাঃ রফিকুল ইসলামের তত্বাবধানে তাদেরকে আলাদা আলাদা ভাবে বিভিন্ন হোটেল ও বাসা বাড়িতে রাখা হয়ে এবং তাদেরকে আলাদা  রান্না করে খাবার পরিবেশন করা হচ্ছে বলেও জানা যায়।

এ ব্যাপারে হাসপাতালের আবাসিক ডাক্তার (আর এম ও) ডাঃ রফিকুল ইসলাম জানান, করোনার প্রার্দূভাব দেখা দিলে প্রথম দিকে এই জেলায় একে একে ৩৪জন করোনায় আক্রান্ত হয়ে উপজেলা সদর হাসপাতাল, জেলা সদর হাসপাতাল ও সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এখানে এ যাবত ১২জন করোনা রোগী ভর্তি হলেও ২জন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এবং বাকি ১০জনের অবস্থার অনেকটা উন্নতি হয়েছে।

এ ব্যাপারে সুনামগঞ্জের সিভিল সার্জন ডাঃ শামস উদ্দিন জানান, এই হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা কার হলে এই জেলায় কোন করোনা রোগে আক্রান্ত হলে তাদেরকে উন্নত সেবা দিয়ে সুস্থ করা তুলা যেত। এই আইসোলেশনের ব্যবস্থা না থাকায় অনেক ইতিমধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তবে এই জেলা সদর হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করা হচ্ছে। 

এই বিভাগের অন্যান্য খবর