Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

রাজধানীতে সেলুনের এসি বিস্ফোরণে দগ্ধ ২ জনের মৃত্যু রাজধানী

রাজধানীতে সেলুনের এসি বিস্ফোরণে দগ্ধ ২ জনের মৃত্যু

রাজধানীর নয়াপল্টনের একটি সেলুনে এয়ার কন্ডিশনার (এসি) বিস্ফোরণের ঘটনায় দগ্ধ দু’জন মারা গেছেন। নিহতরা হলেন- সেলুনে চুল কাটাতে আসা রাসেল (২৮) ও পথচারী শাহ আলম (৫০)। 

রবিবার (৩ মে) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. পার্থ শংকর পাল দু’জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার রাতে মারা যায় রাসেল ও শনিবার দুপুরে শাহ আলমের মৃত্যু হয়। রাসেলের শরীরের ৪৯ শতাংশ ও শাহ আলমের শরীরের ৭০ শতাংশ পোড়া ছিল। এ ছাড়া আবুল কালাম ৩৬ শতাংশ পোড়া শরীর নিয়ে বার্ন ইউনিটে চিকিৎসাধীন।

পল্টন থানার উপপরিদশর্ক (এসআই) কাজী আশরাফুল হক জানান, নয়াপল্টনে ‘স্টাইল জোন’ নামে সেলুনের মালিক আবুল কালাম বুধবার রাত ৯টার দিকে দোকানের সাটার বন্ধ করে ভেতরে রাসেল নামের ওই যুবকের চুল-দাড়ি কাটছিলেন। তখন দোকানের ভেতর থাকা এসি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে দোকানের ভেতরের সব ঝলসে যায় এবং বিস্ফোরণে দোকানের সাটার ভেঙে রাস্তায় গিয়ে পড়ে। এতে রাস্তা দিয়া হেঁটে যাওয়া পথচারী শাহ আলমসহ তিনজন দগ্ধ হয়। পরে তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ভর্তি করা হলে সেখানে দু’জন মারা যায়।