Opu Hasnat

আজ ২০ জুলাই শুক্রবার ২০১৮,

মাগুরা জেলায় ৬১৪ টি মন্ডপে দূর্গা পূজা শুরু মাগুরা

মাগুরা জেলায়  ৬১৪ টি মন্ডপে দূর্গা পূজা শুরু

হিন্দু সম্প্রদায়ের শারদিয় দূর্গাপূজা মাগুরা জেলায় আজ সোমবার থেকে শুরু হয়েছে। এবার মাগুরা জেলায় মোট ৬১৪ টি মন্ডপে প্রতিমা স্থাপন হয়েছে। শারদিয় দূর্গা পূজা পালন উপলক্ষে সরকার মাগুরা জেলায় ৩৫০ মেট্রিক টন চাল এবং হিন্দু কল্যান ট্রাষ্ট ৩ লাখ ৭৫ হাজার টাকা পূজামন্ডপের কর্মকর্তাদের মাঝে বিতরণ করেছেন। 

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার আনুষ্টানিকভাবে এই টাকা পূজা মন্ডপে বিতরণ করেন। মাগুরা জেরা প্রশাসক মাহবুবর রহমান ও স্থানয়ি নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন। 

জেলায় স্থাপিত পূজা মন্ডপের মধ্যে মাগুরা সদর উপজেলায় ২১৪ টি, শ্রীপুর উপজেলায় ১৩৫ টি, শালিখা উপজেলায় ১৪২ টি ও মহম্মদপুর উপজেলায় ১২৩ টি মন্ডপে প্রতিমা স্থাপন করা হয়েছে। দূর্গাপূজা উপলক্ষে মাগুরা জেলার  আইনশৃংখলা রক্ষায়  জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন  সকল ব্যাবস্থা গ্রহন করেছে। আইন শৃংখলা রক্ষায় প্রতিটি পূজা মন্ডপে ১০ জন পুলিশ, ২০ জন আন্সার ও ভিডিপি সহ ৪ উপজেলায় মোবাইল কোর্টের নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়াও র‌্যাব সদস্যরা জেলার সর্বত্র পূজামন্ডপের শান্তি শৃংখলা পর্যবেক্ষন করছেন। মাগুরা জেলা পূজা উদযাপন কমিটির জেলা সদরে ও প্রতিটি উপজেলায় এবিষয়ে সভা করেছে।