Opu Hasnat

আজ ২৮ মার্চ বৃহস্পতিবার ২০২৪,

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৮ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৬৪১ স্বাস্থ্যসেবা

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৮ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৬৪১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১৬৩ জন। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৬৪১ জন। ফলে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৭১০৩ জন। এসময়ে সুস্থ হয়েছেন আরও ১১ জন। ফলে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫০ জন।

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ হাজার ৭০১টি। নতুন যাদের নমুনা পরীক্ষা হয়েছে, তাদের মধ্যে আরও ৬৪১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ১০৩ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৮ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৩ জনে। এ ছাড়া সুস্থ হয়েছেন আরও ১১ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ১৫০ জন।

ডা. নাসিমা বলেন, নতুন করে যে ৮ জন মারা গেছেন তারা ৬ জনই পুরুষ এবং  দুজন নারী। ৬ জন ঢাকার বাসিন্দা এবং বাকিরা অন্যান্য জেলার।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে করোনার বিস্তার রোধে সবাইকে বাড়িতে থাকার এবং স্বাস্থ্য বিভাগের পরামর্শ মেনে চলার আহ্বান জানানো হয়। বলা হয়, ভিটামিন সি ও জিঙ্ক সমৃদ্ধ খাবার বেশি রাখুন খাবারের তালিকায়। ধূমপান ত্যাগ করুন, কারণ তাতে কোভিড-১৯ এর ঝুঁকি বাড়ে। ঘরে বেশি সদস্য থাকলে সেখানেও মাস্ক ব্যবহার করুন। আর জরুরি প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মাস্ক পরতে হবে।

এই বিভাগের অন্যান্য খবর