Opu Hasnat

আজ ২৯ মার্চ শুক্রবার ২০২৪,

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৩ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৫৪৯ স্বাস্থ্যসেবা

করোনায় ২৪ ঘণ্টায় আরও ৩ মৃত্যু, আক্রান্ত শনাক্ত ৫৪৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১৫৫ জন। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৫৪৯ জন। ফলে করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৬৩৬২ জন। এসময়ে সুস্থ হয়েছেন আরও ৮ জন। ফলে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩৯ জন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, মারা যাওয়া ৩ জনের বয়স ষটোর্ধ্ব। তারা সাবই ঢাকার ভেতরের।

অধ্যাপক নাসিমা বলেন, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছিল ৪ হাজার ৩০৯টি। আর পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৩৩২টি নমুনা।  এর মধ্যে শানাক্ত হয়েছে ৫৪৯ জন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১১১ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনের রাখা রোগীর সংখ্যা একহাজার ২৪৮ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৪৭ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭৮৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হোয়ছে ২ হাজার ৩৯২ জনকে। এখন পর্যন্ত  এক লাখ ৮১ হাজার ৭৯৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৩১ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭৬ হাজার ৮৪০ জন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

এই বিভাগের অন্যান্য খবর