Opu Hasnat

আজ ১৯ এপ্রিল শুক্রবার ২০২৪,

সুনামগঞ্জের ৯ ইউপি চেয়ারম্যান ও সচিবদের উপস্থিতিতে সভা ও সুরক্ষা সামগ্রী বিতরণ সুনামগঞ্জ

সুনামগঞ্জের ৯ ইউপি চেয়ারম্যান ও সচিবদের উপস্থিতিতে সভা ও সুরক্ষা সামগ্রী বিতরণ

সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলার ৯টি ইউনিয়নের চেয়ারম্যান ও সচিবদের উপস্থিতিতে এক সভা ও পিপিই প্রদান করা হয়েছে। সোমবার দুপুর ১২টায় সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমার সভাপতিত্বে তার কার্যালয়ে এ সভা ও পিপিই প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল। 

এ সময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও জেলা যুবলীগের সিনিয়র সদস্য নুরুল ইসলাম বজলু, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. মোঃ আবুল হোসেন, লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল ওয়াদুদ, কুরবান নগর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল বরকত, জাহাঙ্গীর নগর ইউপি চেয়ারম্যান মোঃ মকসুদ আলী, সুরমা ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুস ছত্তার, মোল্লাপাড়া ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হক, রঙ্গারচর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল হাই, গৌরারং ইউপি চেয়ারম্যান মোঃ ফুল মিয়া,কাঠইর ইউপি চেয়ারম্যান মোঃ শামছুল ইসলাম, মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল হক প্রমুখ। এছাড়াও প্রতিটি ইউনিয়নের সচিবগণ উপস্থিত ছিলেন। 

সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা বলেন, এই করোনা ভাইরাস নামক মহামারীর কারণে বিপর্যস্থ হয়ে পড়েছেন সমাজের নিম্নআয়ের কেটে খাওয়া দিনমুজুর, শ্রমিকসহ মধ্যবিত্ত আয়ের মানুষজন। মধ্যবিত্ত পরিবারের মানুষজন মুখ খুলে তাদের অভাব অনটনের কথা কাউকে বলতে পারছেন না। তাই তারা খুব কষ্টে আছেন বুঝতে পেরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐ সমস্ত মধ্যবিত্ত পরিবারগুলোর তালিকা প্রণয়ন করে এবং তাদের পারিপার্শ্বিক অবস্থা জেনে তাদের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা প্রদানের আহবানে আমরা জেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন তাদের তালিকা প্রণয়ন করেই ঐ সমস্ত মধ্যবিত্তদের সাহার্য্য করার জন্য এবং স্থানীয় ইউপি সদস্যরা তাদের মাঝে সুসমবন্টন করার আহবান জানান। তিনি আরো বলেন যারা বিধবা ভাতা, বয়স্কভাতা ও প্রতিবন্ধী ভাতা নিচ্ছেন তাদের মধ্যে এই মূহুর্তে খাদ্য সহায়তা না করে মধ্যবিত্তদের মাঝে এই খাদ্য সহায়তা প্রদানের আহবান জানান। 

সুনামগঞ্জ জেলা যুবলীগের আহবায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল বলেন, নিজেদের সুরক্ষার মাধ্যমে সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা ভাইরাস মোকাবেলায় স্থানীয় সরকার বিভাগের অতি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হচ্ছে ইউনিয়ন পরিষদ। এই মহামারী করোনা ভাইরাসের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তৃণমূলেল জনসাধারনের পাশে প্রতিনিয়ত যাওয়া আসার কারণে তাদের ঝুকিটা একটু বেশী থাকে তাই তাদের সুরক্ষায় সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের মাধ্যমে প্রতিটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের সুরক্ষা সামগ্রী হিসেবে পিপিই, মাস্ক, হেন্ডক্লোজ বিতরণ করা হয়েছে। 

পরে ১৮ জন ইউপি চেয়ারম্যান ও সচিবদের মধ্যে সুরক্ষা সামগ্রী পিপিই প্রদান করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল ও উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমা। 

এই বিভাগের অন্যান্য খবর