Opu Hasnat

আজ ২৬ এপ্রিল শুক্রবার ২০২৪,

লাইসেন্স বাতিল না হওয়ায় জনমনে তীব্র ক্ষোভ

নড়াইলে টিসিবির তেল চোরাই পথে বিক্রি, ডিলার ও ক্রেতার জরিমানা নড়াইল

নড়াইলে টিসিবির তেল চোরাই পথে বিক্রি, ডিলার ও ক্রেতার জরিমানা

নড়াইলে টিসিবির সায়াবিন তেল চোরাই পথে বেচাকেনার অপরাধে ৫ জনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের ৭০ হাজার টাকা জরিমানা করে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে এ জরিমানা করা হয়। 

পুলিশ জানায়, টিসিবির তেল খুচরা পর্যায়ে বিক্রির খবর পেয়ে নড়াইল সদরের বাঁশগ্রাম এলাকা থেকে প্রথমে এক দোকানিকে আটক করা হয়। পরে আরো তিন দোকানিকে আটক করা হয়। চার দোকানির কাছ থেকে টিসিবির ৬৭ লিটার সায়াবিন তেল উদ্ধার করা হয়। এরা হলেন, সদরের হোগলাডাঙ্গার বাবু মিয়া, দৌলতপুরের উজ্জ্বল ভূঁইয়া, দারিয়াপুরের রাসেল এবং সম্ভুডাঙ্গার রফিকুল ইসলাম। শহরের রূপগঞ্জের টিসিবির ডিলার পরিতোষ কুন্ডু (৬৫) এই চার দোকানির কাছে অবৈধ ভাবে সায়াবিন তেল বিক্রি করেছিলেন। সেই তেল তারা বিক্রি করছে। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, টিসিবির তেল অবৈধ ভাবে বিক্রির দায়ে ডিলার পরিতোষ কুন্ডুকে ৬০ হাজার টাকা জরিমানা এবং খুচরা পর্যায়ের চার দোকানিকে আড়াই হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

এদিকে, টিসিবি’র পণ্য চেরাই পথে বিক্রির বিস্তর অভিযোগ থাকায় ডিলার পরিতোষ কুন্ডুর লাইসেন্স বাতিলের দাবি জানিয়েছেন। সম্প্রতি চাল চুরির দায়ে অভিযুক্ত শাহাবাদ ইউনিয়নের ডিলার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আছুদুজ্জামানের লাইসেন্স বাতিল করায় স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেন। কিন্তু কতিপয় চিহ্নিত দুর্নীতিবাজের অনুরোধে পরিতোষ কুন্ডুর লাইসেন্স বাতিল করা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। এ লাইসেন্স বাতিলের ব্যাপারে প্রয়োজনীয় তড়িৎ ব্যবস্থা না নেয়ায় জনমনে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।