Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

রাজবাড়ীতে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত, দুই গ্রাম লকডাউন রাজবাড়ী

রাজবাড়ীতে করোনায় আক্রান্ত রোগী শনাক্ত, দুই গ্রাম লকডাউন

ঢাকার সরোওয়ার্দী হাসপাতাল থেকে পালিয়ে আসা সোনিয়া (৩৫ ) নামে করোনা ভাইরাসে আক্রান্ত এক গৃৃহবধু ও তার স্বামীকে রাজবাড়ীর সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখেছে জেলা পুলিশ। সেই সাথে রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের বক্তারপুর ও সমেশপুর নামে দুটি গ্রাম লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুরে ওই গ্রাম দুটি লকডাইন করা হয়।

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা স্বপন কুমার মজুমদার জানান, রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের বক্তারপুর এলাকার বাসিন্দা এক পুলিশ সদস্যর স্ত্রী সোনিয়া আক্তার এ্যাপেনডিস সমস্যায় চলতি মাসের ৩ তারিখে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে অপারেশন করেন। এরপর ৪ তারিখে তাকে ঢাকায় সরোওয়ার্দী হাসপাতলে স্থানান্তর করে। সেখানে তিনি জ্বর সর্দিতে আক্তান্ত হলে তার করোনা ভাইরাসের পরীক্ষা করানো হলে তিনি আক্রান্ত হিসেবে চিহ্নিত হন। এরপর তিনি ওই হাসপাতাল থেকে পালিয়ে রাজবাড়ী চলে আসেন। পুলিশ প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের নজনদারিতে মঙ্গলবার রাত তিনটা থেকে তাদের বাড়িসহ চারটি বাড়ি ঘিরে রাখা হয়। এবং সকালে স্বাস্থ্য বিভাগকে বিষয়টি জানানো হয়।

রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান খান বলেন, এ ঘটনার পর আমরা পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় তাদের স্বামী স্ত্রীকে নিয়ে এসে হাসপাতালে ভর্তি করেছি। পাশাপাশি তারা নীজের বাড়ি ও শশুর বাড়ি যেদুটি গ্রামে অবস্থান করেছে সেই গ্রাম দুটি লকডাইন করেছি।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল আসলাম জানান, ওই রোগীর করোনা সনাক্ত হওয়ার পরই ঢাকা থেকে পালিয়ে এসেছে যে কারনে তাকে ধরে এনে রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে। এছাড়াও তাদের সংস্পর্শে আশা সকলকে হোম কোয়ারেনটাইনে থাকার পরামর্র্শ প্রদান করা হয়েছে।