Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

রাষ্ট্রপতি পুত্র নিজেই কর্মীদের নিয়ে হাওরে ধান কাটা শুরু করলেন কিশোরগঞ্জ

রাষ্ট্রপতি পুত্র নিজেই কর্মীদের নিয়ে হাওরে ধান কাটা শুরু করলেন

করোনা ভাইরাস আতঙ্কে হাওরে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। শ্রমিক সংকটের কথা চিন্তা করে হাওরের কৃষকদের ধান কেটে দিচ্ছেন রাষ্ট্রপতিপুত্র কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

করোনা ভাইরাসে যখন হাওরের কৃষক জমির ধান কাটা নিয়ে দিশেহারা ঠিক তখনই কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হাওর বন্ধু প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক নিজ উদ্যোগে দলীয় নেতা কর্মীদের নিয়ে ধান কাটেন। 

বুধবার (৮ এপ্রিল) সকাল থেকে ঢাকী ইউনিয়নের অসহায় কৃষকের পাশে থেকে সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক ধান কাটেন ও কৃষকদেরকে আশ্বস্থ করেন যত দিন ধান কাটা শেষ না হবে তত দিন হাওরের কৃষকের পাশে থেকে ধান কেটে যাবেন। মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নে করোনা ভাইরাসে অসহায় দিশেহারা কৃষকদের পাশে থেকে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ধান কাটলেন তিনি।  বুধবার (০৮ এপ্রিল) সকালে উপজেলার ঢাকী ইউনিয়নের পূর্বহাটির বড়বান্দ হাওরে মামুন মিয়া নামে এক কৃষককের পৌনে দুই একর ধান কেটে দিয়েছেন এমপি তৌফিক। এ সময় এলাকার অনেক নেতাকর্মীরা তাকে সহযোগিতা করেন। আজ থেকে প্রতিদিন এমপি তৌফিক হাওরের কৃষকদের ধান কাটবেন।

গত ০৭ এপ্রিল এমপি তৌফিক নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাসের মাধ্যমে ঘোষণা দিয়েছিলেন অষ্টগ্রাম-ইটনা ও মিঠামইনে বোরো ধান কাটার সময় শ্রমিক সংকট হবে। সেই সংকটে তিনি এই তিনটি উপজেলার ছাত্রলীগকে বিনা পারিশ্রামিকে অসহায় কৃষকদের ধান কাটার নির্দেশ দিয়েছেন এবং নিজেও তাদের সাথে থেকে ধান কাটছেন।

এই বিভাগের অন্যান্য খবর