Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

ফরিদপুরে নিজেদের এলাকা লকডাউন ঘোষনা করছে স্থানীয়রা ফরিদপুর

ফরিদপুরে নিজেদের এলাকা লকডাউন ঘোষনা করছে স্থানীয়রা

সারাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ফরিদপুরের স্থানীয় সচেতন এলাকাবাসী নিজেরাই নিজেদের এলাকাগুলোর প্রবেশ পথ বন্ধ করে লকডাউন ঘোষনা করছে। এপথ গুলোতে তারা পাহাড়া বসিয়ে জরুরী প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের হওয়া ও এলাকার ভিতরে প্রবেশ করতে দিচ্ছে না।  ফরিদপুর শহরের ওয়ারলেস পাড়া এলাকায় সচেতন এলাকাবাসী রাস্তার প্রধান ঘেটে বাঁশ দিয়ে বেধে দিয়েছে। এছাড়া ফরিদপুর সদর উপজেলার ওয়াজউদ্দিন মুন্সির ডাংগী এবং হাফেজ ডাংগী গ্রামের যুবসমাজের উদ্যোগ গ্রহণের মাধ্যমে গ্রামবাসী লকডাউন ঘোষণা করেন।

অপরদিকে ভাঙ্গা উপজেলায় প্রবেশের আঞ্চলিক যেসব পথ ভাঙ্গা পৌরসভার চত্বর থেকে নওপাড়া, ভাঙ্গা শহরে প্রবেশ করার পশ্চিম হাসাম দিয়া, কুঠিবাড়ির চরকান্দা, বাইশাখালির ডাকবাংলা সড়ক ও পুরাতন বাসস্ট্যান্ড হয়ে মালো সম্প্রদায় জেলে পাড়ার সড়ক পথ গুলো হয়ে ভাঙ্গা উপজেলায় প্রবেশ করার তিনটি দ্বারমুখে বাঁশ দিয়ে আসা ও যাওয়া বন্ধ করে দেওয়া হয়েছে।  

এর ফলে আজ থেকে কোন প্রকার ভ্যানগাড়ি, অটো ভ্যানগাড়ি, ইজিবাইক সহ কোন ভারী যানবাহন প্রবেশ করতে পারবে না পৌর শহরে। এছাড়া প্রয়োজন ছাড়াও কোন পৌরবাসী বাজারেও আসতে পারবে না।

এভাবে জেলার বিভিন্ন স্থানে স্থানীয় সচেতন এলাকাবাসী তার এলাকাকে করোনা ভাইরাস মহামারি থেকে মুক্ত রাখতে নিজেরাই লকডাউন ঘোষনা করে যাওয়া আসা বন্ধ করে দিচ্ছে।