Opu Hasnat

আজ ৪ জুন বৃহস্পতিবার ২০২০,

সালথায় আধিপত্য নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে আহত অন্তত ২৫ ফরিদপুর

সালথায় আধিপত্য নিয়ে দু’গ্রুপের সংঘর্ষে আহত অন্তত ২৫

করোনা ভাইরাস প্রাদুর্ভাবে দেশ যখন একটি বিপর্যয়ের মধ্যে দিনপার করছে ঠিক সে সময়ে ফরিদপুরের সালথা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নে গত দু’দিন ধরে গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ বিরাজমান। কোন মতে এ এলাকার মানুষের ভিতর করোনা ভীতি কাজ করছে না। উল্টো তারা আধিপত্য নিয়ে গ্রাম্য সংঘর্ষ চালিয়ে যাচ্ছে। এতে করোনা ভাইরাস ছড়ানোর ঝুঁকি রয়েই যাচ্ছে এ এলাকার লোকজনের মাঝে বলে মত দিয়েছেন অনেকে।

মঙ্গলবার রাতে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে দু’দলের সংঘর্ষে ২৫ জনের মতো আহত হয়।  এসময় উভয় গ্রুপের বাড়িঘর ভাংচুর, লুটপাট ও আগুণ ধরিয়ে দেয়া হয় প্রতিপক্ষের গবাদি পশুর খাওয়ার খড়ের গাদায় ও বাড়িতে।  

সালথা থানা পুলিশ ও স্থানীয়রা জানান, বর্তমান ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হামিদ ও তার প্রতিপক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান সাহিদুজ্জামানের সমর্থকরা গ্রাম্য আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এসময় উভয় গ্রুপের ১০/১৫টি বাড়িঘর ভাংচুর করা হয়। আর এ ঘটনায় আহত হয় ২৫ জনের মতো। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তির জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে সালথা থানার ওসি মোহম্মদ আলী জিন্নাহ জানিয়েছেন।  

উল্লেখ্য, সোমবার মাঝারদিয়া ইউনিয়নের কাগদী ও বাতাগ্রাম এলাকায় তৃচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামীলীগের সভাপতি আফছার মাতুব্বর ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক গিয়াস মাতুব্বর এর সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। গত রোববার পরশু রাতে শুরু হয়ে সংঘর্ষ চলছে। এ সংঘর্ষে কাগদী বাজার এলাকার উভয় গ্রুপের ৪০/৫০টি দোকান ও বাড়িঘড় ভাংচুরের ঘটনা ঘটে। আর এ ঘটনায় আহত হয়েছে ১০/১২জন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।